নয়াদিল্লি: উত্তরপ্রদেশে শিক্ষক নিয়োগ কেলেঙ্কারি মামলায় নিয়োগের দাবিতে বিপুল সংখ্যক বিক্ষোভকারী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (CM Yogi Adityanath) এবং ডেপুটি সিএম কেশব প্রসাদ মৌর্যের (Deputy CM Keshav Prasad Maurya) বাসভবনের সামনে জড় হয়ে বিক্ষোভ দেখাচ্ছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে।

সম্প্রতি এলাহাবাদ হাইকোর্টের ডাবল বেঞ্চ উত্তরপ্রদেশে ৬৯০০০ প্রাথমিক শিক্ষক নিয়োগের মেধা তালিকা বাতিল করে। বেসিক এডুকেশন রুলস এবং রিজার্ভেশন নির্দেশিকা মেনে তিন মাসের মধ্যে একটি নতুন মেধা তালিকা তৈরি করতে রাজ্য সরকারকে নির্দেশ দেয় আদালত।

শিক্ষক নিয়োগে সংরক্ষণ সংক্রান্ত কেলেঙ্কারির মামলা সুপ্রিম কোর্টে পৌঁছয়। সরকারি বিবৃতি অনুসারে ৬৯০০০ সহকারী শিক্ষক নিয়োগের বিষয়ে আদালতের সিদ্ধান্তের সমস্ত দিক সম্পর্কে প্রাথমিক শিক্ষা বিভাগ মুখ্যমন্ত্রীকে অবহিত করেছিল। হাইকোর্ট  নতুন তালিকা তৈরির নির্দেশ দেওয়ার পরও তা দেরি কেন হচ্ছে তা নিয়ে বিক্ষোভ করছেন প্রার্থীরা।

বিপুল সংখ্যক মানুষ জড় হয়ে বিক্ষোভ করছেন-

 

লখনউতে ডেপুটি সিএম কেশব মৌর্যের বাসভবনের সামনে যে সমস্ত প্রার্থীরা বিক্ষোভ করছিল তাঁদের কিছু জনকে তুলে নিয়ে যাওয়া হচ্ছে-

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)