জম্মু-কাশ্মীর বিধানসভা নির্বাচনে ন্য়াশানল কনফারেন্সের সঙ্গে জোট গড়ে সহযোগী দল হিসেবে ক্ষমতায় আসতে পেরেছে কংগ্রেস। কিন্তু ভূ-স্বর্গে ফল একেবারেই ভাল হয়নি হাত শিবিরের। জম্মু-কাশ্মীরে মাত্র ৬টি বিধানসভা আসনে জয়ী হয়েছে কংগ্রেস। অনেক প্রচারের পরেও জম্মুতে কংগ্রেস জিতেছে মাত্র ১টি-তে, সেখানে বিজেপি পায় ২৯টি আসন। ফারুক-ওমর আবদুল্লার দল ৪২টি আসনে জিতে ঝড় তুললেও তাদের সঙ্গে জোট গড়েও লাভের ফসল ঘরে তুলতে পারেনি হাত শিবির।

কাশ্মীরে কংগ্রেসের ভোট ব্যাঙ্কে ধস নামিয়েছে নির্দলরা, আর জম্মু-তে বিজেপে ঝড়ে উড়ে গিয়েছে হাত শিবির। জম্মু-কাশ্মীরে এবার অনন্তনাগ-রাজরৌ দোরু বিধানসভার বিধায়ক গুলাম আহমেদ নুরকে পরিষদীয় দলনেতা হিসেবে ঘোষণা করল কংগ্রেস। জম্মু-কাশ্মীরের প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি গুমাল মীর ২০২২ সালে রাজ্যের দলের প্রধানের পদ ছেড়েছিলেন। এবার ওমর আবদুল্লার সরকারে কংগ্রেসের ক'জন মন্ত্রী হন সেটা দেখার।

গুলাম আহমেদ মীরকে কাশ্মীরে পরিষদীয় দলনেতা ঘোষণা কংগ্রেসের

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)