তামিলনাড়ুর মাদুরাই শহর তার ঐতিহ্য এবং সাংস্কৃতিক বিস্ময়ের জন্য বিখ্যাত। এই প্রাণবন্ত শহরের কেন্দ্রস্থলে অবস্থিত মীনাক্ষী আম্মান মন্দিরটি তার সমৃদ্ধ ঐতিহ্যের প্রমাণ। গত ১২ এপ্রিল এই মন্দির থেকে শুরু হয়েছিল চিথিরাই উৎসব। যার শেষ পর্বের অনুষ্ঠান আয়োজিত হয় আজ ভোরে। মাদুরাই শহরকে বলা হয় থুঙ্গা নাগারাম অর্থাৎ যে শহর কখনও ঘুমায় না সেখানেই চিথিরাই উৎসবের অংশ হিসাবে আজ সকালে ভাইগাই নদীতে লর্ড কাল্লাঝাগরের প্রবেশের সাক্ষী হতে সারা রাত জেগে ছিল গোটা শহরবাসী। ভাইগাই নদীতে বিশেষ পূজার পর, প্রভু কাল্লাঝাগরের শোভাযাত্রা রামা রায়ের মণ্ডপের উদ্দেশ্যে রওনা হয় যেখানে হাজার হাজার ভক্ত কাল্লাঝাগরের পোশাক পরে অপেক্ষা করে।  এবং অগণিত ভক্তরা ঐতিহ্যের অংশ হিসাবে ভগবানের উপর জল ছিটিয়ে দেয়।

চিথিরাই উৎসবের চলাকালীন দেবী মীনাক্ষী এবং সুন্দরেশ্বরের দর্শন পেতে আশেপাশের সমস্ত শহর ও গ্রাম থেকে লক্ষ লক্ষ লোক মাদুরাইতে ভিড় করেন। এই সময় তাদের মধ্যে অনেকেই খোলা মাঠে ঘুমোন ও ভাইগাই নদীতে স্নান করেন।উত্তরের গঙ্গার মত ভাইগাই নদীকেও পবিত্র বলে মনে করেন ভক্তরা।

দেখুন ভিডিও-

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)