Aliens or UFOs? রাতের আকাশে ছুটে যাওয়া আলোর রেখাটা কি উইএফও, আসলে ওটা কী
প্রতীকী ছবি

ক্যালিফোর্নিয়ার রাতের আকাশে ওটা কী? প্রায় ৪০ সেকেন্ডে ধরে একটা আলোর রেখা দেখা যায় ক্যালিফোর্নিয়ার আকাশে। যেন কেউ আকাশযান বা মিসাইল। সেই আলো নিয়েই যত আলোচনা সেখানে। স্থানীয় সব সংবাদমাধ্যমেই সেই এক খবর। আকাশে ওটা কী? সেন্ট প্যাট্রিক ডে'তে এই আলো দেখা যায়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এটি। হার্নান্ডেজ নামের এক যুবক গাড়ি থেকে এই ভিডিয়োটি তোলে।

কোনও কিছুতেই যখন বোঝা গেল না আলোর উতস তখনই সেটা অ্যালিয়েন বা উইএফও বলে জোর জল্পনা শুরু হয়েছে। সবার মনে হচ্ছে এটা উইএফও (Unidentified Flying Object)। আলাদা ফেসবুক পেজও তৈরি হয়েছে, ক্যালিফোর্নিয়ায় মঙ্গলগ্রহের প্রাণী বা অ্যালিয়েনরা এসেছে বলে। আরও পড়ুন-৬.৮ মাত্রার ভূমিকম্পে কাঁপল ইকুয়েডর, নিহত ১২ জন আহত পাঁচ শতাধিক (দেখুন ভিডিও)

দেখুন ভিডিয়ো

বিশেষজ্ঞরা বলছেন, এটি আন্তর্জাতিক মহাকাশ গবেষণা কেন্দ্র থেকে ছুটে আসা কোনও জঞ্জাল বা স্পেস ডার্বিস। ৯৯.৯৯ শতাংশ এমনটাই হওয়ার সম্ভাবনা। এই জঞ্জালটি ৪০ মাইল দীর্ঘ এবং ঘণ্টায় হাজার মাইল ছুটে যাচ্ছিল বলে জানা গিয়েছে। পরে জানা যায়, মহাকাশ গবেষণা কেন্দ্রে জাপানের এক কমিউনিকেশন প্যাকেজের স্য়াটেলাইট নষ্ট হয়ে যাওয়ার পর তার ধ্বংসাবশেষ পৃথিবীর দিতে ছুটে আসা। এটি তারই অংশ হতে পারে।