Viral: খিদে পেলেই রোজ ২০০ গ্রামের এক বোতল জনসন বেবী পাউডার খান ইংল্যান্ডের এই মহিলা
লিসা অ্যান্ডারসন(Photo Credits: YouTube)

স্বাভাবিক খাবারে তাঁর মন বসে না। তাই খিদে পেলেই রোজ ২০০ গ্রাম ওজনের এক বোতল ট্যালকম পাউডার (Talcum Powder) খেয়ে নিজেকে শান্ত করেন তিনি। এভাবে ট্যালকম পাউডার খেয়ে আজ পর্যন্ত তিনি খরচ করে ফেলেছেন সাড়ে সাত লাখ টাকা। ইংল্যান্ডের (England) ডেভনের বাসিন্দা লিসা অ্যান্ডারসন এভাবেই উঠে এসেছেন খবরে।

আন্তর্জাতিক এক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, লিসা ১৫ বছর আগে থেকে এমন অস্বাভাবিক খাবারের (Food) প্রতি আকৃষ্ট হন। প্রতি ৩০ মিনিট পর তাকে পাউডার খেতেই হয়। পাউডারের নেশায় রাতেও তার ঘুম ভেঙে যায়। জনসন’স বেবি পাউডার লিসার সবচেয়ে প্রিয়। অনেক চেষ্টা করেও লিসা তার এই অভ্যাস ত্যাগ করতে পারেননি। একবার দু'দিন পাউডার থেকে নিজেকে দূরে রাখতে পেরেছিলেন। ৪৪ বছরের লিসার দাবি, এই পাউডার খেয়ে খেয়ে তিনি সাড়ে সাত লাখ টাকার মতো নষ্ট করেছেন। ট্যালকম পাউডার খেয়ে ফেললে বিষের মতো কাজ করার কথা। এতে ক্যানসারের (Cancer) উপাদান আছে বলেও বিভিন্ন গবেষণায় দাবি করা হয়েছে। লিসা এসব জেনেও খাওয়া বাদ দিতে পারেননি। পাঁচ সন্তানের জননী লিসা বলেন, ‘আমি জানি এটি অদ্ভুত অভ্যাস। তবু খেতে ভালো লাগে। একদিনে ২০০ গ্রামের বোতল খেয়ে ফেলি। এর ঘ্রাণ সত্যি আমাকে টানে। এখন পাউডার ছাড়া চলতেই পারি না। সব কিছু অসহ্য মনে হয়।’ আরও পড়ুন: বিয়ের অনুষ্ঠানে টিকটক তারকার সঙ্গে তুলনা, টিভি উপস্থাপককে চড় মারলেন পাকিস্তানের মন্ত্রী(ভিডিও)

লিসা প্রায় এক দশক ধরে তার এই অদ্ভুত অভ্যাসটি গোপন রাখেন। তবে তিনি প্রথম ধরা পড়েন তার সঙ্গীর (Partner) কাছে। লিসা বাথরুমে (Washroom) লুকিয়ে কী করেন, তা দেখতে গিয়ে তার সঙ্গী ঘটনাটি জেনে যান। এরপর বাধ্য হয়েই লিসা চিকিৎসকের কাছেও যান। হাসপাতাল থেকে তাকে বলা হয়েছে, তিনি পিকা সিনড্রোমে নামে এক বিরল রোগে আক্রান্ত। খাবার নিয়ে এই ধরনের অভ্যাস যাদের থাকে, তারা রং-ময়লা কিংবা বাসি খাবারের প্রতি আকৃষ্ট থাকেন।