Viral: কয়েন জমিয়ে স্কুটার কিনলেন মধ্যপ্রদেশের রাকেশ কুমার গুপ্তা! তিন ঘণ্টা ধরে গুনলেন ৬৭,৪৯০ টাকার কয়েন
কয়েন (প্রতীকী ছবি: Maxpixel)

ভোপাল, ১ নভেম্বর: কয়েন (Coin) জমানোর শখ আমাদের অনেকেরই থাকে। মা-ঠাকুমাদের দেখে মাটির ভাঁড়ে পয়সা জমিয়ে সাধের জিনিস কেনবার প্রবৃত্তি আমাদের অনেকেরই আছে। কিন্তু পয়সা অর্থাৎ কয়েন জমিয়ে স্কুটার (Scooter) কেনা! এমন শখ ভূ-ভারতে বিরল। আর এমন শখের কারণেই সংবাদ শিরোনামে (Headline) উঠে এল মধ্যপ্রদেশের (Madhyapradesh) বাসিন্দা রাকেশ কুমার গুপ্তার (Rakesh Kumar Gupta) নাম। জানা গিয়েছে, ৬৭,৪৯০ টাকার কয়েন জমিয়ে স্কুটার কিনেছেন তিনি। কয়েন গুনতে (Counting) সময় লেগেছে তিন ঘণ্টা! এই ঘটনা ইতিমধ্যেই ভাইরাল হয়ে ঘুরছে নেট দুনিয়ায়।

সূত্রে জানা গিয়েছে, মধ্যপ্রদেশের সাতনা জেলার (Satna District) বাসিন্দা রাকেশ। দিওয়ালি উপলক্ষে স্কুটার কিনতে চেয়েছিলেন। তাই জমানো এক থলি কয়েন নিয়ে সটান পৌঁছে যান ডিলারের কাছে। যা দেখে হতবাক হয়ে যান শোরুমের (Showroom) সকলে। পরে আজব শখের কথা শুনে ধাতস্থ হলে শোরুমের কর্মীরা (Staff) মিলে স্কুটার নির্ধারিত মূল্য ৬৭,৪৯০ টাকার কয়েন গুণতে শুরু করেন। যাতে সময় লেগে যায় ৩ ঘণ্টা। অবশেষে স্কুটারের অর্থ মিটিয়ে অ্যাক্টিভা 125BSVI নিয়ে বাড়ি (Home) ফেরেন রাকেশ। আরও পড়ুন: Blood Donors Gets Hilsa In Kolkata: রক্ত দান করলেই 'মিলছে' ইলিশ, ইনডাকশন ওভেন

রাকেশ তার এই শখের বিষয়ে জানিয়েছেন, "প্রত্যেকের মতো, আমার পরিবার ও আমার কাছে দীপাবলি সবচেয়ে বড় উৎসব। ধনতেরাসও।" রাকেশ আরও জানান, "আমি আমার প্রতিদিনের যাতায়াতকে আরও সহজ করার জন্য এটা কেনার সিদ্ধান্ত নিয়েছিলাম। এই শান্ত বিপ্লবের অংশ হতে পেরে আমি খুব খুশি এবং উচ্ছ্বসিত।"