Viral Video: 'নিরাপদ আফগানিস্তানের' সংবাদ পরিবেশন করছেন সঞ্চালক, পেছনে একে-৪৭ হাতে তালিবান যোদ্ধা; ভাইরাল ভিডিয়ো

কাবুল, ৩০ অগাস্ট: সংবাদ পরিবেশন করছেন সঞ্চালক। ঠিক তাঁর পেছনে একে-৪৭ নিয়ে দাঁড়িয়ে রয়েছে দুই তালিবান (Taliban) যোদ্ধা। আর সঞ্চালক পাশতু ভাষায় বলে যাচ্ছেন, তালিবানদের ভয় পাওয়ার কিছু নেই। তারা আর দশটা সাধারণ নাগরিকের মতোই। তালিবানদের হাতে আফগানিস্তান (Afghanistan) নিরাপদ! আর এই ভিডিয়োই সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আর এই ভিডিয়ো দেখেই নেটিজেনরা স্বাধীন সংবাদমাধ্যম নিয়ে তালিবানের প্রতিশ্রুতি নিয়ে প্রশ্ন তুলেছেন। ভিডিয়ো দেখে পরিষ্কার বোঝা যাচ্ছে, সঞ্চালক মুখে নিরাপদে থাকার কথা বললেও তিনি কতটা ভয়ে এই সংবাদ পরিবেশন করছেন। ইতিমধ্যেই ভিডিয়োটি নেট দুনিয়ায় আড়াই লক্ষ মানুষ দেখেছেন।

তালিবানরা ১৫ অগাস্ট আফগানিস্তান দখল করার পর থেকে সাংবাদিকদের উপরে হামলার খবর প্রকাশ পেয়েছে। যদিও, তালিবানরা বলেছিল যে তারা দেশে মুক্ত সংবাদমাধ্যম পরিচালনার অনুমতি দেবে। কিছুদিন আগে, টোলো নিউজে কর্মরত এক আফগান রিপোর্টার ও এক ক্যামেরাম্যানকে কাবুলে তালিবানরা মারধর করেছিল। এছাডা়ও তালিবান যোদ্ধারা রাজধানী কাবুল এবং নানগারহার প্রদেশের জালালাবাদে সাংবাদিকদের উপর হামলা চালিয়েছে বলে খবর বেরিয়েছে। আরও পড়ুন: Afghanistan Crisis: সাতসকালেই রকেট হানা, কাঁপল কাবুল

তালিবান যোদ্ধারা কাবুল দখলের পর থেকে গত কয়েক সপ্তাহ ধরে সাংবাদিক ও তাদের আত্মীয়দের বাড়িতে অভিযান চালিয়ে যাচ্ছে। ডয়চে ভেলের (ডিডব্লিউ) জন্য কাজ করা একজন রিপোর্টারের পরিবারের এক সদস্যকেও হত্যা করেছে তালিবানরা।