Woman Sarpanch Climbs JCB During Anti-Encroachment Drive: বেআইনি নির্মাণ ভাঙার তদারকিতে এসে জেসিবি চড়ে বসলেন মহিলা সরপঞ্চ, ব্যাপারটা কী?
জেসিবি-তে ঝুলছেন সরপঞ্চ (Photo Credit: ANI)

জালোর, ২২ নভেম্বর: বেআইনি নির্মাণে স্থানীয় বাসিন্দাদের অসুবিধার মুখে পড়তে হচ্ছিল। তাই হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়। শুনানিতে বিচারপতি জানিয়ে দেন, বেআইনি নির্মাণ ভেঙে ফেলতে হবে। শুক্রবার সেই বেআইনি নির্মাণ ভাঙার কাজ তদারকি করতে গিয়ে বুলডোজারে চড়ে বসলেন পঞ্চায়েতের সরপঞ্চ। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে রাজস্থানের জালোর এলাকায়। সেখানকার সরপঞ্চ একজন মহিলা নাম রেখাদেবী। এদিন বেআইনি নির্মাণ ভাঙার তদারকিতে যান তিনি, সঙ্গে ছিলেন বেশ কয়েকজন সরকারি কর্তা। আচমকা দেখা যায় জেসিবি মেশিনে (JCB) চড়ে বসেছেন রেখাদেবী (Rekha Devi)। উপস্থিত প্রত্যেকেই এই অভূতপূর্ব ঘটনায় হতবাক হয়ে গিয়েছেন। তারপর বেশ কয়েকবারের চেষ্টায় সঙ্গী সরকারি কর্তারাই সরপঞ্চকে উদ্ধার করেন।

এদিকে গ্রামের সরপঞ্চ জেসিবি মেশিনে চড়েছেন। এমন হাস্যকর ঘটনা ক্যামেরাবন্দি করতে ভোলেননি কেউ কেউ সেই মিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল। কিন্তু বেআইনি নির্মাণ ভাঙার তদারকি করতে গিয়ে জালোর পঞ্চায়েত এলাকায় এমন কী ঘটনা ঘটল যার জন্য সরপঞ্চকে জেসিবি মেশিনে চড়তে হল?  আরও পড়ুন-Thief Prays to Idol Before Stealing the Crown of The Goddess: পাপ নিও না ঠাকুর, বিগ্রহের মুকুট হাতিয়ে প্রার্থনা চোরের; ভিডিও ভাইরাল

জানা গিয়েছে, রেখাদেবী যখন এলাকার লোকজনের সঙ্গে কথা বলছেন। তখন হঠাৎ করেই এক পথচারী একটি জেসিবি মেশিনের চালকের আসনে বসে পড়েন। তারপর গাড়িটি নিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে সোজা রেখাদেবীর গাড়ির উপরে চলে আসে জেসিবি। এবার গাড়িটিকে তুলে আছড়ে ভাঙার অপেক্ষা মাত্র। কথা বলতে বলতে সেদিকে এমনই তাকিয়ে ছিলেন সরপঞ্চ। তিনি বুঝতে পারেন জেসিবি মেশিনের চালেকর আসনে বসা লোকটি তাঁর গাড়িটিকে ক্ষতিগ্রস্ত করার পরিকল্পনা করেছেন। কালবিল্মব না করে রেখাদেবী জেসিবির মুখটা আঁকড় ধরেন। সঙ্গে সঙ্গেই সেটি উঁচ হয়ে যেতে ঝুসতে থাকেন সরপঞ্চ। চারিদিকে হইচই পড়ে যায়। ছোটখাট ভিড়ও জমে যায়। ঘটনাটি এমন আচমকা ঘটেছিল যে সরপঞ্চের সঙ্গে থাকা সরকারি কর্তারাও বুঝে উঠতে পারেনিন প্রথমটায়। তারপর সম্বিত ফিরতেই রেখাদেবীকে জেসিবি থেকে নামানো হয়। গোটা ঘটনায় শোরগোল পড়েছে।