Fact Check: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে দুঃখপ্রকাশ করে 'ক্রিকেটার' বলে সম্বোধন রাহুল গান্ধীর? জানুন আসল সত্য
রাহুল গান্ধীর টুইট

নতুন দিল্লি, ১৫ জুন: রবিবার বান্দ্রার (Bandra) নিজের আবাসনে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড, ক্রীড়াজগৎ এবং রাজনৈতিক মহল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেস সভাপতি গান্ধী থেকে বড় বড় নেতা-মন্ত্রীরা তাঁর মৃত্যুতে টুইটারে দুঃখপ্রকাশ করেন। এরই মধ্যে তাঁর মৃত্যু সংবাদ থেকে ছবি নিয়ে চলছে ভুয়ো খবরের চালাচালি।

সুশান্তের মৃত্যুর খবরে দুঃখপ্রকাশ করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। সেখানে তাঁর টুইটটিকে বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়। ঠিক কী লেখা ছিল আসল টুইটে? বিকৃত করে কীই বা লেখা হল? তা বিস্তারিত জানা যাবে রাহুল গান্ধীর টুইট থেকে। রাহুল গান্ধী সুশান্তকে 'ক্রিকেটার' বলে সম্বোধন করেছেন বলে দেখানো হয় বিকৃত টুইটে। আসলে তিনি একেবারেই তা করেন নি। তিনি টুইটে লিখেছিলেন-"সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর খবরে আমি শোকাহত। একজন প্রতিভাশালী অভিনেতাকে আমরা খুব তাড়াতাড়ি হারালাম। তাঁর পরিবার, বন্ধুবান্ধব ও অনুরাগীদের সমবেদনা জানাই।" আরও পড়ুন, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে 'অত্যন্ত বিষাদগ্রস্ত' হয়ে পড়েছেন এম এস ধোনি; জানালেন মাহির ম্যানেজার

 

 

 

এই টুইটের ওপর ভিত্তি করে হুবহু একটি নকল টুইট বানানো হয়। যেখানে 'অভিনেতা'-র জায়াগায় লেখা হয় 'ক্রিকেটার'। 'এম এস ধোনি-দ্য আনটোল্ড স্টোরি' ছবিতে অভিনয় করেছেন সুশান্ত সিং রাজপুত। সুশান্তের কঠোর পরিশ্রমই ছিল তাঁর সাফল্যের চাবিকাঠি। ক্যাপ্টেন ধোনির চরিত্রে অভিনয় করার সুবাদে একাধিকবার একসঙ্গে সময় কাটান এম এস ধোনি (M S Dhoni) এবং সুশান্ত।