Maharashtra: লকডাউন ভেঙে রাস্তায়, শাস্তি হিসেবে মর্নিং ওয়াক, যোগা করাল পুলিশ; ভাইরাল ভিডিয়ো
শাস্তি হিসেবে মর্নিং ওয়াক, যোগা করাল পুলিশ (Photo: ANI)

পুনে, ১৬ এপ্রিল: লকডাউন না মেনে বাড়ির বাইরে বেরিয়েছিল। তাদের ধরে শাস্তি হিসেবে মর্নিং ওয়াক (Morning walk), যোগা (yoga) করাল মহারাষ্ট্র (Maharashtra) পুলিশ। পুনে পুলিশের এই অভিনব শাস্তির ভিডিয়ো ভাইরাল হয়েছে। লকডাউনের দ্বিতীয় পর্যায়ের দ্বিতীয় দিনেও রাস্তায় বের হয়েছিলেন পুনের (Pune) বিভেওয়াড়ির (Bibvewadi) বাসিন্দারা। শরীর সতেজ রাখতে প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন অনেকে। তাঁদের অভিনব শাস্তি দেয় পুলিশ। বিভেওয়াড়ি এলাকার রাস্তায় তাঁদের যোগাভ্যাস করতে বলা হয়। পুলিশ কর্মীরা সামাজিক দূরত্ব বজায় রেখে প্রাতঃভ্রমণকারীদের রাস্তায় যোগাভ্যাস করান। মাইকে নির্দেশ দেওয়া হয় কী কী করতে হবে শরীর ফিট রাখতে গেলে।

মহারাষ্ট্র পুলিশর এই পদক্ষেপ বেশ সাড়া ফেলেছে। নেটিজেনরা পুলিশকে বাহবা দিচ্ছে। লাঠি না ধরেও যে শাস্তি দেওয়া যায় তা দেখিয়ে দিয়েছে পুলিশ। আরও পড়ুন: Coronavirus Cases In India: দেশে এখন করোনা আক্রান্ত ১২ হাজার ৩৮০, মৃতের সংখ্যা ৪১৪

বৃহস্পতিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৩৮০। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১০, ৪৭৭ জন। ১৪৮৮ জন ইতিমধ্যেই করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন। মৃতের সংখ্যা ৪১৪ ছুঁয়েছে। মৃতদের মধ্যে একজন বিদেশি। তাঁর দেহ ফেরানো হয়েছে। মহারাষ্ট্রে সংক্রমণ ছড়াচ্ছে দ্রুত হারে। মৃত্যুর হারেও দেশের মধ্যে শীর্ষস্থানে রয়েছে এই রাজ্য। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা তিন হাাজার ছাড়িয়েছে।