ফের শিরোনামে জোম্যাটো,  ভাইরাল ডেলিভারি ম্যানকে বৈদ্যুতিন বাহন দিল সংস্থা
নতুন বাহনের সঙ্গে রামু(Photo Credit: Twitter)

দিল্লি, ২৯ মে: ফুড ডেলিভারি সংস্থা জোম্যাটোর বিশেষ ক্ষমতা সম্পন্ন কর্মীর কথা মনে আছে? রাজস্থানের বিওয়ারের বাসিন্দা রামু সাহু(Ramu Sahu), যিনি সপ্তাহ খানেক আগেই খবরের শিরোনামে এসেছিলেন। ট্রাই সাইকেল চালিয়ে সময়মতো খাবার ডেলিভারি দেন তিনি। রাজধানীতে রামুর কাজ দেখে চমকে গিয়েছিলেন এক গ্রাহক। তিনিই টুইটারে রামুর ছবি শেয়ার করে নেটদুনিয়াকে বিষয়টি জানালে, চতুর্দিকে প্রশংসার ঝড় ওঠে। সবাই এক বাক্যে রামুর কর্মনিষ্ঠাকে সাধুবাদ জানাতে ভোলেননি। একই সঙ্গে জোম্যাটোকেও ধন্যবাদ দেওয়া হয়। এবার সেই বিশেষ ক্ষমতা সম্পন্ন কর্মীকেই কাজের সুবিধার্থে ইলেকট্রিক্যাল ট্রাইসাইকেল(electric vehicle) কিনে দিল জোম্যাটো(Zomato)।

এই প্রসঙ্গে সংস্থার কর্মধার দীপেন্দর গয়াল বলেন, রামুর মতো কর্মী জোম্যাটোর গর্ব। কাজের প্রতি তাঁর আগ্রহ আমাকে মুগ্ধ করেছে। তাঁর কর্মজীবনকে সচল রাখতে ও পরিশ্রমকে সামান্য হলেও লাঘব করতেই সংস্থার তরফে তাঁকে এই উপহার দেওয়া হল।

ট্রাই সাইকেল নিয়ে একেবারে সঠিক সময়ে বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিচ্ছেন ওই ডেলিভারি ম্যান। টুইটারে সেই ভিডিও ভাইরাল হতেই, নেটিজেনদের প্রশংসায় ভেসে যান রামু। একজন লেখেন, যাঁরা ইতিমধ্যেই জীবনযুদ্ধে হেরে গিয়ে মৃত্যুর জন্য অপেক্ষা করছেন, তাঁদের কাছে বেঁচে থাকা ও জীবনসংগ্রামের বিরাট বড় উদাহরণ এই রামু সাহু। অন্তত রামুকে দেখে তাঁরা এটুকু জানুক সবকিছু এখনও শেষ হয়ে যায়নি। এদিকে ইলেকট্রিক্যাল ট্রাই সাইকেল পেয়ে বেজায় খুশি রামু কী বলবেন ভেবেই পেলেন না। জোম্যাটো কর্তাকে কৃতজ্ঞতা জানানোর পাশপাশি সহকর্মী ও নেটিজেনদের ধন্যবাদ দিতে ভোলেননি ওই ডেলিভারি ম্যান। রামুর সঙ্গেই এবার প্রশংসা কুড়িয়ে নিল জোম্যাটো। এই সংস্থাকে দেখে অন্যরাও যে শিক্ষা নেবে তা বেশ বোঝা যাচ্ছে।

বলা বাহুল্য, এই জোম্যাটোর এক ডেলিভারি ম্যানের বদান্যতায় বেশ কিছুদিন আগে তীব্র বিক্ষোভের মুখে পড়েছিল সংস্থাটি। একটি ভিডিওতে দেখা যায়, গ্রাহকের অর্ডার করা প্যাকেট থেকে খাবার খাচ্ছেন এক ডেলিভারি ম্যান। সেই ছবি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়েছিল। এর জেরে জোম্যাটোর জনপ্রিয়তা তলানিতে গিয়ে ঠেকে, তবে রামু সাহুর সৌজন্যে সংস্থার বৃহস্পতি এখন তুঙ্গে।