Juice Shop Encroaches ATM Centre In Amravati: এটিএমে চলছে ফলের রসের দোকান! আজব ছবি অমরাবতীতে
এটিএমে চলছে ফলের রসের দোকান (Photo Twitter grab from Zee News video)

মুম্বই, ৬ নভেম্বর: এটিএমে (ATM) টাকা তুলতে আমরা প্রায় প্রত্যেকেই যাই। মেশিনপত্র ছাড়া সেখানে আর কিছুই চোখে পড়ে না। আচ্ছা আপনি যদি কোনও এটিএমে টাকা তুলতে গিয়ে দেখেন সেখানে রয়েছে চেয়ার-টেবিল, আর টেবিলে বসে কয়েকজন ফলের রস খাচ্ছে, আপনার ঠিক কী মনে হবে? মনে হতে পারে ভুল করে কোনও জুস শপে (Juice shop) ঢুকে পড়েছেন। তবে আপনাকে বলি মহারাষ্ট্রের অমরাবতীর (Amravati) একটি এটিএমে গেলে আপনাকে উপরে যা বললাম সেটাই দেখতে হবে। আর এই ঘটনায় চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে গ্রাহক সুরক্ষার নগ্ন চিত্রটা।

মহারাষ্ট্রের অমরাবতী শহরের ওই এটিএমের বর্তমান ছবি ও ভিডিয়ো সোশাল মিডিয়ায় ভাইরাল। জি নিউজের খবর অনুযায়ী, এটিএম লাগোয়া এক জুস বিক্রেটা এটিএমের মধ্যেই দোকান বাড়িয়ে দিয়েছেন। ভেতরেই চলছে খাওয়া দাওয়া। তবে ব্যাঙ্কের গ্রাহকদের কথাও ভেবেছেন দোকানের মালিক। এটিএম থেকে টাকা তোলার জন্য সেখানে যারা আসছেন তাঁদের বসার ব্যবস্থাও করেছেন তিনি। মজার ব্যাপার হল, এটিএমটি মেশিনটি একেবারে কোণে ঠেলে দেওয়া হয়েছে যাতে সেখানে রসের দোকানে আসা গ্রাহকদের জন্য জায়গা রাখা যায়। টাকা তোলা আর ফলের রস খাওয়া এক সঙ্গেই চলছে। আরও পড়ুন: Pornhub Blocked in Thailand: নিষিদ্ধ হল পর্নহাবের সাইট, বিক্ষোভ দেখাচ্ছে থাইল্যান্ডবাসীরা

নিয়ম অনুযায়ী, এটিএমের ভেতরে একজনের বেশি ঢোকা যায় না। তবে অমরাবতীর এই এটিএমে সেসব নিয়মের বালাই নেই। তাই এখন এই এটিএম থেকে টাকা তুলতে আসা গ্রাহকদের সুরক্ষার বিষয়টি ঝুলে রয়েছে।