India vs West Indies 1st ODI 2019: চলতি ম্যাচেই ক্রিকেট পিচে তেড়ে এল কুকুর! দেখুন ভিডিও
চলতি ম্যাচেই ক্রিকেট পিচে তেড়ে এল কুকুর (Photo Credits: Twitter)

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রথম ওডিআই ২০১৯ টি-২০ সিরিজ জয়ের পর আজ একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) মুখোমুখি হয়েছে ভারত (India)। রবিবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium) শুরু হয়ে গিয়েছে দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই। দুপুর দেড়টা থেকে শুরু হয়েছে ম্যাচ। টস সারা হয়েছে বেলা ১ টায়। ঠিক ভারত যখন শত রান ছুঁয়েছে, ঠিক তখনই ঘটে এক উদ্ভট ঘটনা। হঠাৎ কোথা থেকে একটি কুকুর (Dog) তেড়ে আসে ভরা ক্রিকেট পিচে। চরম বিশৃঙ্খলায় তিনটি উইকেট হারায় ভারত। মুহূর্তেই এই ঘটনা ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

দলে নেই প্রধান দুই খেলোয়াড় শিখর ধাওয়ান এবং ভুবনেশ্বর কুমার। চোটের কারণে দু'জনই সিরিজ থেকে বাদ পড়েছেন। সম্প্রতি সৈয়দ মুস্তাক আলি ট্রফি চলাকালীন হাঁটুতে চোট পাওয়ায় ধাওয়ানের পরিবর্ত হিসেবে দলে এসেছেন ময়াঙ্ক আগরওয়াল। অন্যদিকে টি ২০ সিরিজের শেষ ম্যাচে কুঁচকিতে চোটের কারণে একদিনের সিরিজ থেকে ছিটকে গেছেন ভুবনেশ্বর কুমার। বদলে দলে এসেছেন শার্দুল ঠাকুর। তবুও ঘরের মাঠে ক্যারিবিয়ানদের জোর লড়াই দেবে মেন ইন ব্লু বলেই বিশ্বাসী দেশের ক্রিকেটপ্রেমীরা। টসে (Toss) জিতে ভারতকে ব্যাট করতে পাঠান ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কায়রন পোলার্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ব্যাট করতে পাঠিয়ে কোহালিদেরই ইচ্ছাপূরণ ঘটান পোলার্ড। ব্যাট করতে নেমে শুরু থেকে শট খেলতে সমস্যায় পড়ছিলেন ভারতীয় ব্যাটসম্যানরা। বল খুব সহজে ব্যাটে আসছিল না। কটরেলের বলে মাত্র ৬ রান করে ফিরে যান লোকেশ রাহুল। বিরাট কোহালিকেও (৪) বোল্ড করেন কটরেল। ফলে শুরুতেই চাপে পড়ে গিয়েছিল ভারত। রোহিত শর্মাও (৩৬) নিজের ছন্দে ছিলেন না। কোহালি ও রাহুল আউট হওয়ার পরে সতর্ক হয়ে ব্যাট করছিলেন ‘হিটম্যান’। এখন ক্রিজে রয়েছেন শ্রেয়াস আইয়ার ও ঋষভ পন্থ। দুই তরুণ ব্যাটসম্যানের সামনে নিজেদের প্রতিষ্ঠিত করার এই সবচেয়ে বড় সুযোগ। ২৭ ওভারে ভারতের রান ৩ উইকেটে ১১০। আরও পড়ুন: India vs West Indies 1st ODI: আজ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে-তে নামছে বিরাট কোহলিরা

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডের প্রথম একাদশে একাধিক পরিবর্তন এনেছে। ভারতীয় দলের মিডল অর্ডার শক্তিশালী করার জন্য দলে নেওয়া হয়েছে কেদার যাদবকে। বিশ্বকাপের (World Cup) পরে কেদার যাদবকে দেশের জার্সিতে খেলতে দেখা যায়নি। এই প্রথম শিবম দুবের ওয়ানডেতে অভিষেক ঘটে।