Hima Das: বার্মিংহ্যাম কমনওয়েলথে সোনা জিতলেন হিমা দাস? জানুন ভাইরাল ভিডিও-র আসল সত্যি
Hima Das. (Photo Credits: Twitter)

Did Hima Das Win Gold Medal at Commonwealth Games 2022? সোশ্যাল মিডিয়া আজব জায়গা। বলা নেই, কওয়া নেই, কোথা থেকে কী খবর হয়ে যায় কেউ জানে না। আজ, শনিবার দুপুরের দিকে আচমকাই টুইটারে ট্রেন্ড করতে থাকেন অসমের তারকা স্প্রিন্টার হিমা দাস। কারণ 'ধিং এক্সপ্রেস' হিমা নাকি চলতি বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ৪০০ মিটার দৌড়ে সোনা জিতেছেন।

এমনকী বার্মিংহ্যামে সোনার দৌড়ের ভিডিও পর্যন্ত দেওয়া হয়। সাধারণ মানুষ তো বটেই সঙ্গে প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ থেকে শুরু করে রাজনীতিবিদ, বলিউড সেলেবরাও হিমা-কে অভিনন্দন জানাতে থাকেন। কিন্তু সেটা হল সোশ্যাল মিডিয়ার ভুয়ো খবরের দুনিয়া।

দেখুন টুইট

Fact Check- আসল কথা হল, বার্মিংহ্য়ামে হিমা দাসের ইভেন্ট আগামী ৬ অগাস্ট। এই ভুয়ো খবর সত্যি হয়ে হিমা বার্মিংহ্যামে সোনা জিতুন সেটাই কামনা থাকল। আর হ্যাঁ, হিমার সোনার যে দৌড় ভাইরাল সেটা হল ২০১৮ সালের অনুর্ধ্ব ১৯ বিশ্বচ্যাম্পিয়নশিপের। এর আগেও বার তিনেক হিমাকে নিয়ে এমন ভুয়ো খবর, ভিডিও সামনে এসেছিল। টোকিও অলিম্পিকের আগেও হিমাকে নিয়ে এমন খবর হয়।

দেখুন সত্যিটা কী

দেখুন ফেক বা ভুয়ো ভিডিওটি

এশিয়ান গেমসে দুটি সোনা জিতেছেন হিমা। দেশের প্রথম অ্যাথলিট হিসেবে ২০১৮ অনুর্ধ্ব ২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার দৌড়ে সোনা জেতেন হিমা।