Kili Paul: কাঁচা বাদাম গানকে আফ্রিকায় নিয়ে যাওয়া কিলি পল পেলেন বড় পুরস্কার
Tanzanian artist Kili Paul. (Photo Credits: Twitter)

বাংলার কাঁচা বাদামের সুরের ঢেউ তিনি সুদুর আফ্রিকায় নিয়ে গিয়েছেন। তানজানিয়ার এক নম্বর টিকটকার কিলি পল (Kili Paul) ভারতে অসম্ভব জনপ্রিয়। কখনও বলিউড গানের সুরে, তো কখনও দক্ষিণের সিনেমা পুষ্পা (Pushpa)-র গানে, আবার কখনও ভুবন বাদ্যকারের কাঁচা বাদাম (Kacha Badam)-এর তালে নেচে বা অভিনয় করে ভারতীয়দের মন জেতেন কিলি পল। নিজের বোনকে নিয়ে তানজানিয়ায় তার গ্রামে বসেই এইসব ভিডিও বানান  কিলি। তাঁর অধিকাংশ ভিডিওই ২০ লক্ষের বেশি মানুষ দেখে ফেলেছে। সেই ভাইরাল সেনশেসন, সোশ্যাল মিডিয়া তারকা কিলি পল-কে সংবর্ধনা জানাল তানজানিয়ায় থাকা ভারতীয় হাই কমিশন।

দেখুন পোস্ট

সিদ্ধার্থ মালহোত্রা থেকে ইমরান হাসমি সহ বলিউডের অনেক সেলেবই কিলি-র ভিডিও-র বড় ভক্ত। প্রতি সপ্তাহেই ভারতীয় গানে লিপ দিয়ে একটা করে ভিডিও আনেন তিনি। আর তাতেই দুনিয়ায় আরও ছড়িয়ে পড়ে ভারতের গান। আরও পড়ুন: সাহসে ভর করে চিতা বাঘের হামলা থেকে রক্ষা পেল সারমেয়, ভাইরাল ভিডিয়ো

দেখুন কিলি পলের কাঁচা বাদাম গানের নাচ 

তানজানিয়ার ঐতিহ্যের পোশাক পরে, পাহাড় জঙ্গল ঘেরা পরিবেশে ভারতের সিনেমার গান, ভাইরাল ভিডিও করে দুনিয়া জুড়ে এক ভিন্ন ধরনের সফলতা পেয়েছেন কিলি। সুদুর আফ্রিকার বন-জঙ্গল পাহাড়ে কখন যেন ভারতকে মিশিয়ে দিয়েছেন তিনি।