Diego Maradona: বিরাট ভুঁড়ি নিয়ে টেনিস বল দিয়ে প্র্যাকটিসে মগ্ন, তবে ভাইরাল হওয়া ভিডিয়ো দিয়েগো ম্যারাডোনার নয়
(Photo Credits: @goalstv3/Twitter and Getty Images)

কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা (Diego Maradona) প্রায়শই খবরে থাকেন। লাইভ ম্যাচ দেখার জন্য তিনি ফুটবল স্টেডিয়ামে তাঁর উপস্থিতি বা অন্য কোনও কারণ, আর্জেন্টিনার এই ফুটবল আইকন প্রায়শই সোশাল মিডিয়ায় আলোচনায় পরিণত হন। এখন, একটি ভিডিয়ো সোশাল মিডিয়ায় (social media) ভাইরাল হচ্ছে। ভিডিয়োটিতে এক ব্যক্তিকে ম্যারাডোনা হওয়ার দাবি করা হয়েছে। যদিও এটি সত্যি নয়।

লাল টেনিস কোর্ট। সেখানে এক ব্যক্তি টেনিস বল দিয়ে প্র্যাকটিসে মগ্ন। নোয়াপাতি ভূঁড়ি নিয়ে বেশ হাঁপাচ্ছেন। বেশ খানিকক্ষণ প্র্যাকটিস করার পর শেষে ক্লান্ত হয়ে পড়লেন। কয়েকদিন ধরেই সোশাল মিডিয়ায় ভাইরাল হয় এই ভিডিয়োটি। দেখতে অবিকল ফুটবলের রাজপুত্র দিয়েগো ম্যারাডোনার মতো। তাতেই শোরগোল পড়ে যায়। সোশাল মিডিয়ায় জোর আলোচনা শুরু হয়ে যায়। সবার দাবি, ইনি সেই কিংবদন্তী ম্যারাডোনা। যদিও কয়েক বছর ধরেই ম্যারাডোনা ওজন বাড়িয়েছেন তাতে সন্দেহ নেই। ফুটবল সুপারস্টারকে শেষবার যখন দেখা গেছিল তার চেয়েও তখন তাঁর চেহারা ভারী দেখা গেলেও ভিডিয়োতে দেখা ব্যক্তিটির মতো ভারী ছিল না। আরও পড়ুন: AFC Women's Asian Cup 2022: ২০২০ সালে এএফসি মহিলা এশিয়া কাপ ফাইনাল আয়োজনের দায়িত্ব পেল ভারত

এই ভিডিওটি ২০১৫ সালে মুক্তি পাওয়া হলিউড ছবি ‘ইয়ুথ’(Youth) এর একটি দৃশ্য। যেখানে ম্যারাডোনার চরিত্রে অভিনয় করেছিলেন তাঁরই মতো দেখতে রলি সেরানো (Rolly Serrano) নামে এক অভিনেতা। তাই ভিডিয়োটি একটি সিনেমার দূশ্য, ম্যারাডোনার আসল ছবি নয়।