Eggs with Green Yolks: ডিম নাকি এলিয়েন? সবুজ কুসুমের ডিম দেখে অবাক নেটিজেন
সবুজ কুসুমের ডিম (Photo Credits: Facebook)

ডিমের কুসুম সবুজ। আগে শুনেছেন কখনও? সবুজ কুসুমের (Green Yolks Egg) ডিম দেখে অবাক নেটিজেনরা। ভাবছেন কৃত্রিম? না তাও নয়। আসল মুরগির ডিম। তাঁর ছ'টি কেরালার (Kerala) মালাপ্পুরমের ওথুককুঙ্গলে বসবাসকারী কে শিহাবুধীন পোল্ট্রি ফার্মের মালিকের মুরগি সবুজ কুসুমের ডিম দিতে শুরু করে। এই ডিম সেদ্ধ করার পর ভিডিওগুলি নেটিজেনদের মধ্যে শেয়ার করতেই ভাইরাল হয়ে যায়।

এর পেছনের কারণ কী হতে পারে তা খুঁজে বের করার জন্য জল্পনা কল্পনা শুরু হয়ে যায়। এই অদ্ভুত ঘটনা শিহাবুধীনকে আরও জনপ্রিয় করেছে। ডিমের ছবি ও ভিডিও ভাইরাল হওয়ার পাশাপাশি প্রচুর লোকেরা এই ঘটনার পেছনের কারণ জানতে পেরে শিহাবুদিনের সঙ্গে যোগাযোগ করতে শুরু করেন। তবে কৌতূহল ছড়িয়ে পড়ার সঙ্গে কেরালার ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটির (কেভিএএসইউ) বিজ্ঞানীরা কিছুদিন আগে এই বিশেষ মুরগি এবং ডিমগুলি নিয়ে গবেষণা শুরু করেছিলেন। আরও পড়ুন, একঘন্টায় মৃত ৫২ টি বাদুড়, করোনার আবহে চিন্তায় গোরক্ষপুরবাসী

বিশেষজ্ঞরা প্রথমে সন্দেহ করেন মুরগির খাওয়া দাওয়ার কারণে এটি ঘটতে পারে। মানুষের যেমন ডায়েটের স্টুলের রঙ নির্ধারণে ভূমিকা আছে। মুরগির সঙ্গেও একই রকম ঘটনা ঘটতে পারে। এটি নয় মাস আগে শুরু হয়েছিল যখন শিহাবুধীন দেখতে পান তার একটি মুরগির ডিম দেওয়া একটি সবুজ কুসুম রয়েছে উদ্বিগ্ন হয়ে ডিমটি খাননি। এরপর নতুন মুরগিগুলিও সবুজ ডিম দেওয়া শুরু করে এবং শীঘ্রই ছবি এবং ভিডিও সামাজিক মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে।