Pakistan: পাকিস্তানে বেগুন গাছে ফলছে ডিম? ভাইরাল ভিডিয়ো দেখে জেনে নিন সত্যিটা
Eggs Growing on Plants in Pakistan (Photo Credit: Twitter)

গাছে কখনও ডিম হয়? বেগুন গাছে কখনও ডিমের (Egg) ফলন হয়? মুরগি থেকে ডিম না উৎপন্ন হয়ে, এবার বেগুন গাছে ডিমের ফলন হচ্ছে। সম্প্রতি পাকিস্তান থেকে ভাইরাল হয় এমনই একটি ভিডিয়ো। যেখানে বুম হাতে নিয়ে এক ব্যক্তিকে বলতে শোনা যায়, এবার বেগুন গাছে ডিমের ফলন হচ্ছে। মানুষ চাঁদে পৌঁছে গিয়েছে, মঙ্গলে পৌঁছে গিয়েছে, তাহলে বেগুন (Brinjal) গাছে কেন ডিমের ফলন হবে না বলেও প্রশ্ন তোলেন ওই ব্যক্তি। যে ভিডিয়ো প্রকাশ্যে আসতেই তা হু হু করে ভাইরাল হয়ে যায়। দেখুন সেই ভিডিয়ো...

 

ওয়ান অফ ডোমেন নামে একটি ট্যুইটার (Twitter) হ্যান্ডেলের তরফে পাকিস্তানের (Pakistan) ওই ভিডিয়ো শেয়ার করা হয়। যেখানে দাবি করা হয়, সাদা বেগুনের গাছে যে ডিমের ফলন হচ্ছে, তা এক একটি দোকান থেকে ৬ মাস কিংবা ১২ মাসের জন্য আগে থেকে 'বুক' করে নেওয়া হচ্ছে।

আরও পড়ুন: KMC Poll Result 2021: ভোটে জিতেই রত্না চট্টোপাধ্যায়কে তোপ বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের

ইউটিউব, ট্যুইটার জুড়ে ভাইরাল হয়ে যায় পাকিস্তানের এই ভিডিয়ো। তবে পাকিস্তানের ওই ভিডিয়ো দেখে অনেকে দাবি করতে শুরু করেন, এটি পুরোপুরি ভুয়ো ভিডিয়ো। বেগুন গাছে ডিম হচ্ছে বলে যে দাবি করা হচ্ছে, তার আদতে কোনও অস্তিত্ব নেই। পুরোটাই মিথ্যে বলে দাবি করা হয় নেটিজেনদের তরফে। বেগুন গাছে বিভিন্ন মাপের ফল ধরেছে যার ফলে অনেকে তাকে ডিম বলে মনে করতে শুরু করেন। আদতে ওই ভিডিয়োটি সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করা হয় ফ্যাক্ট চেক করার পর।