Earthquake in Turkey: তুরস্কের ভূমিকম্পের হাড় হিম করা লাইভ ভিডিয়ো! ধরা পড়ল গেমারের লাইভস্ট্রিমে
ভূমিকম্পের হাড় হিম করা লাইভ ভিডিয়ো (Photo Credits: YouTube)

গতকাল তুরস্কের উপকূলীয় শহর ইজমিরে (Izmir) একটি শক্তিশালী ভূমিকম্প (Earthquake) হয়। আর সেই মুহুর্তটি ধরা পড়েছে এক গেমারের (Gamer) লাইভস্ট্রিমে। ইতিমধ্যেই সেই ভিডিয়ো সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। ফুটেজে ২২ বছর বয়সী আর্দা ক্যান ইজেলকে ভূমিকম্প শুরু হওয়ার পর ঘর থেকে বেরিয়ে যেতে দেখা যায়। পরে তিনি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই ভিডিয়ো পোস্ট করে বলেছেন যে তিনি এবং তাঁর পরিবার প্রাণে বেঁচে গেছেন।

ভিডিয়োটিতে, আর্দা ক্যান ইজেলকে অনলাইনে গেম খেলা দেখা যাচ্ছে। হঠাৎই ভূমিকম্প শুরু হয়, ভিডিয়োটি কাঁপতে শুরু করে। এরপর সে চিৎকার করে ঘরের বাইরে বেরিয়ে যায়। ক্যামেরা চলতে থাকায় কম্পন বেশ খানিকক্ষণ ধরা পড়ে। চেঁচামেচি, আসবাবপত্র এবং কাচের জিনিসপত্র মেঝেতে পড়ার আওয়াজ পাওয়া যায়। একটি কুকুরকেও অফস্ক্রিনে ঘেউ ঘেউ করে ডাকতে শোনা যায়।আরও পড়ুন: Coronavirus In India: দেশে করোনা আক্রান্তের গণ্ডি ছাড়াল ৮১ লাখ, ২৪ ঘণ্টায় আক্রান্ত হলেন ৪৮,২৬৮

শক্তিশালী ভূমিকম্পে (Earthquake) মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭। আহতের সংখ্যা সাতশো ছাড়িয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। উদ্ধারকাজ চলছে জোরকদমে। তুরস্কের সংবাদমাধ্যমে মধ্য ইজমিরে ভেঙে পড়া বহুতলের ছবি সামনে এসেছে। তুরস্কের সংবাদমাধ্যমগুলি জানিয়েছে, ইজমিরের বড় ভূমিকম্পের পরে ১৯৬ বার আফটার শক অনুভূত হয়েছিল। তুরস্কের মিডিয়াবড় বহুতল ভেঙে পড়ার ছবি প্রকাশ পেয়েছে। ভূমিকম্পে মৃতদের পরিবারের প্রতি শোকপ্রকাশ করেছেন প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান। তিনি বলেন, যারা এ দুর্যোগে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের প্রতি আমি সহর্মিতা জানাচ্ছি। আমি আশা করি, আহতরা খুব দ্রুতই সুস্থ হয়ে উঠবেন।