VIRAL: এবার কোভিড রোগীদের খুশি রাখতে ওয়ার্ডে ‘ঘুঙরু’ গানের তালে তুমুল নাচ চিকিৎসকের, দেখুন ভিডিও
চিকিৎসকের নাচ (Photo Credits: Video grab)

দিন যত এগোচ্ছে মহামারী করোনার থাবা ততই আমাদের উপরে সম্প্রসারিত হচ্ছে। প্রতিদিনই সংক্রমণের সংখ্যা বাড়ছে হু হু করে। কেউ করোনা আক্রান্ত হলে নিয়মানুসারে তাঁকে আইসোলেশনে থেকে চিকিৎসা করাতে হবে ততদিন যতদিন না তিনি সুস্থ হচ্ছেন। এই সময় পরিবারের কেউই তাঁকে দেখতে আসতে পারবেন না। এমনকী, কোনও বন্ধুও নয়। একমাত্র কোভিড হাসপাতালের চিকিৎসক ও নার্সরা ছাড়া। তবে কোভিড রোগীদের ভাল রাখতে করোনা যোদ্ধা চিকিৎসকদের কর্তব্যের কোনও ত্রুটি নেই। শুধুমাত্র ওষুধ বা চিকিৎসা সহায়তা নয়, বন্ধু বান্ধব পরিজন ছেড়ে একেবারে নিঃসঙ্গ জীবন যাপন করা এই সব রোগীদের উৎসাহ দিতে করোনা যোদ্ধা চিকিৎসকরা প্রতিদিন পরিশ্রম করে চলেছেন।

এমনই এক কোভিড চিকিৎক আজ দেশের বিভিন্ন প্রান্তে আলোচ্য, তিনি অরূপ সেনাপতি (Dr Arup Senapati)। অসমের শিলচর মেডিক্যাল কলেজ হাসাপাতালের কোভিড ওয়ার্ডের চিকিৎসক। রোগীদের মন ভালো রাখতে ওয়ার্ডের মধ্যেই পিপিই কিট পরে ‘ঘুঙরু’ গানের সঙ্গে তুমুল নাচতে দেখা গেল তাঁকে। সেই নাচের ভিডিও ইতিমধ্যেই তাঁর সহকর্মী ডাক্তার সৈয়দ ফৈজান আহমেদ টুইটারে পোস্ট করতেই ভাইরাল হয়েছে। শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালের ENT চিকিৎসক অরূপ সেনাপতি। সোমবার দিন তাঁর নাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় দেখার পর আপনার মন ভাল হতে বাধ্য। তবে এমন ঘটনা এই প্রথম আমরা দেখছি তা নয়। করোনা ভয়াবহতার মধ্যে এমন চিকিৎসক, চিকিৎসাকর্মীদের উৎসাহই আমাদের সমস্ত রকমের অবসাদ কাটিয়ে আবার নতুন করে বাঁচার আশা জোগায়। আরও পড়ুন-PUBG Addiction: PUBG খেলতে নিষেধ করায় বাবার গলায় এলোপাথাড়ি ছুরিকাঘাত যুবকের

ডাক্তার সৈয়দ ফৈজান আহমেদ নিজেও একজন করোনা যোদ্ধা চিকিৎসক। আমার কোভিড ডিউটির সহকর্মী শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালের ENT সার্জেন অরূপ সেনাপতিকে দেখুন। কোভিড রোগীদের খুশি করতে তাঁদের সামনে নাচছেন তিনি।এর আগেও কোভিড যোদ্ধাদের নানা কার্যকলাপ দেখা গিয়েছে ওয়ার্ডের মধ্যে। কখনও কেউ গান গেয়েছেন, কেউ আবার সারা রাত জেগে বৃদ্ধের সাংসারিক গল্প শুনেছেন। কিন্তু এমন ডিস্কো ড্যান্সার ডাক্তারবাবু বোধহয় এর আগে দেখা যায়নি।স্পিকারে বাজছে হিন্দি গান। আর পিপিই, মাস্ক, ফেস শিল্ড পরে কোভিড ওয়ার্ডে নাচছেন চিকিৎসক। নিখুঁত স্টেপ, অসামান্য ফিটনেস। দেখলেই বোঝা যাচ্ছে নিয়মিত চর্চা রয়েছে তাঁর। সেকেন্ডের মধ্যে কোমরের মোচড়ে ঘুরে যাচ্ছে শরীর। উদ্দেশ্য একটাই, কোভিড রোগীদের একটু রিলিফ দেওয়া।

জানা গিয়েছে, যিনি নাচছেন তিনি অসমের শিলচর মেডিক্যাল কলেজের চিকিৎসক অরূপ সেনাপতি। ইএনটি সার্জেন তিনি।চিকিৎসকের এমন নাচের ভিডিও রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনদের বাহবাও পাচ্ছেন তিনি। শুধু মাত্র কোভিড আক্রান্তদের বিনোদন দেওয়ার জন্য নয়। তাঁর নৃত্য শৈলী মন কেড়েছে অনেকেরই।