Dharamshala Viral Boy: ধর্মশালার মাস্ক পরতে বলা ভাইরাল খুদেকে পুলিশের ম্যাসকটের খেতাব
মাস্ক পরতে বলা ভাইরাল খুদে

ধর্মশালা, ৮ জুলাই: হিমাচলপ্রদেশের (Himachal Pradesh) ধর্মশালায় পর্যটকদের মাস্ক (Mask) পড়তে বলা বাচ্চাটি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। পাঁচ বছর বয়সী শিশুর নাম অমিত। করোনাকালে মাত্র পাঁচ বছর বয়সে তাঁর মধ্যে মাস্ক পরা নিয়ে যে সচেতনতা তৈরি হয়েছে তাকে কুর্নিশ জানিয়ে স্থানীয় পুলিশের ম্যাসকট বানানো হয়েছে। লাঠি নিয়ে পর্যটকদের মাস্ক নেই কেন? প্রশ্ন করা ছেলেটি রাতারাতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে। হবে নাই বা কেন? তৃতীয় ঢেউয়ের ভ্রুকুটির পরোয়া না করে বেপরোয়া ব্যবহার ছোট্ট শিশুকেও যে ভাবিয়েছে।

এখন লকডাউনের বাঁধন শিথিল হতেই ভিড় জমান পর্যটকেরা। ধর্মশালার ভাগশুনাগে মাস্ক ছাড়াই ঘুরতে দেখা যায় তাদের। তাদের সচেতন করতে ছোট্ট অমিতের কীর্তি দেখে আপ্লুত পুলিশ। তাই তাকে পাহাড়ি টুপি আর মুখরোচক উপহারও দেয় পুলিশ। আরও পড়ুন, ফুচকার তৈরি মালা, মুকুট পরে বিয়ের আসরে দক্ষিণী কনে, ভাইরাল ভিডিয়ো

সংবাদমাধ্যমে ছোট্ট অমিত জানায়,"আমি দেখেছি পুলিশ এভাবেই হাতে লাঠি নিয়ে সবাইকে বলে, মাস্ক কোথায়? মাস্ক পরেননি কেন? আমিও দেখলাম কেউ মাস্ক পরে নেই, তাই এমন করেছি।" যদিও, পর্যটকদের করোনা বিধি মেনে, মাস্ক পরে ঘোরার নির্দেশ দিয়েছে হিমাচলপ্রদেশ প্রশাসন। তবে এই বেপরোয়াভাব তৃতীয় ঢেউকে স্বাগত জানানো নয় কি? ভাবাচ্ছে মানুষকে। কখনও, কুম্ভে গঙ্গা স্নান, এবার পর্যটকদের লাগামহীন ঘোরাঘুরি। সবমিলিয়ে বড়সড় প্রশ্ন চিহ্নের মুখে মানুষের বিবেক।