দিল্লির চিড়িয়াখানায় সিংহের খাঁচায় ঢুকে পড়লেন ব্যক্তি, সিংহের সঙ্গে মুখোমুখি তাকিয়ে থাকলেন, তারপর...(দেখুন ভিডিও)
সিংহের মুখোমুখি মানসিক ভারসাম্যহীন ব্যক্তি (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১৭ অক্টোবর: সে এক আজব কান্ড। যা দেখে বিস্মিত দেশ। ঘটনাটি ঘটে দিল্লিতে, চিড়িয়াখানায়। দিল্লির (Delhi) চিড়িয়াখানায় (Zoo) সিংহের (Lion) মুখোমুখি এক ব্যক্তি।  দিব্ব্যি ঘুরেফিরে বেড়াচ্ছেন সিংহের আশেপাশে। মনে একটুকুও ভয় নেই।  বেশ কিছুক্ষণ সিংহ- মানুষের কার্যকলাপের এই দৃশ্যটি দেখা যায়। রীতিমতো মৃত্যুমুখ থেকে উদ্ধার করে আনা হয় তাঁকে। ডিসিপি (DCP) জানায়, 'ওই ব্যক্তির নাম রেহান খান। ২৮ বছর বয়সী এই ব্যক্তি বিহারের বাসিন্দা বলে জানা গিয়েছে। মানসিক ভারসাম্যহীন ছিল ওই ব্যক্তি। তবে কোনোরকম আঘাত ছাড়াই ব্যক্তিটিকে উদ্ধার করা হয়।'

ব্যক্তিটিকে এরপর  চিড়িয়াখানার কর্মীর দ্বারা উদ্ধার করা হয়। ANI রিপোর্ট অনুযায়ী, ওই মানসিক ভারসাম্যহীন ব্যক্তিটি চিড়িয়াখানার গ্রিল টপকে ভিতরে ঢুকেছিল। ANI বিষয়টি নিয়ে টুইটও করে। একটি ভিডিওও টুইট করা হয়। টুইট করার পর ভিডিওটি সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। আরও পড়ুন,  দিল্লির পাতিয়ালা হাউজ় কোর্টে তোলা হল ১৩টি তোতাপাখিকে, জানুন কেন?

২০১৪ সালে দিল্লি চিড়িয়াখানায় প্রায় একইরকম ঘটনা ঘটে। এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তি চিড়িয়াখানার একটি সাদা বাঘের দ্বারা নিহত হন। তিনিও গ্রিল টপকে ভিতরে প্রবেশের চেষ্টা করেছিলেন। তবে নিরাপত্তারক্ষীরা তাঁকে দেখে ফেললে আটকানোর প্রচেষ্টা করেও বিফল হয়। পরে চিড়িয়াখানার আধিকারিকরা জানান, ওই ব্যক্তিটি ৪ বছর ধরে মানসিক অবসাদে ভুগছিলেন।