Dead Lizard In McDonald's Soft Drink: ম্যাকডোনাল্ডসের নরম পানীয়তে মরা টিকটিকি! ভিডিও ভাইরাল হতেই আউটলেট সিল করা হল
Dead Lizard In McDonald's Soft Drink (Photo: Twitter)

আমেদাবাদ, ২৬ মে: ম্যাকডোনাল্ডসের একটি আউটলেটে অর্ডার করা নরম পানীয়তে (McDonald's Soft Drink) মরা টিকটিকি (Dead Lizard) পাওয়ার অভিযোগ করলেন এক যুবক। ঘটনাটি ঘটেছে গুজরাতের আমেদাবাদে (Ahmedabad)। পানীয়র গ্লাসে থাকা মরা টিকটিকির ভিডিও তিনি সোশাল মিডিয়ায় শেয়ার করেন। আর সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। এরপরই আমেদাবাদ মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (Ahmedabad Municipal Corporation) আউটলেটটি সিল করার নির্দেশ দিয়েছে।

শনিবার তিন বন্ধুর সঙ্গে ভার্গব জোশী (Bhargav Joshi) নামের ওই যুবক ম্যাকডোনাল্ডের আউটলেটে খেতে গিয়েছিলেন। টুইটারে শেয়ার করা ভিডিওতে ভার্গব বলেছেন, "গ্লাস ঝাঁকিয়ে দুবার চুমুক দেওয়ার পরেই মরা টিকটিকি উপরে উঠে আসে। এরিয়া ম্যানেজারকে জানালে তিনি আমাদের কথা শুনে হাসতে থাকেন। আমাদের বলেছিলেন যে তিনি সিসিটিভি ক্যামেরা পরীক্ষা করবেন। যদিও তিনি আর ফিরে আসেননি। আমরা ব্যবস্থা নেওয়ার জন্য তাঁদের চাপ দিলে বিলের টাকা ফেরত দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। আমরা আউটলেট ছেড়ে না গেলে পুলিশ ডাকারও হুমকি দেয়। তারপরে আমরা খাদ্য ও ওষুধ বিভাগের কাছে অভিযোগ দায়ের করি, যারা আউটলেটটি পরিদর্শন করে সিল করে দেয়।"

ভাইরাল হওয়া ভিডিওতে ভার্গবের এক বন্ধু দাবি করেছেন যে তাঁরা চার ঘণ্টারও বেশি সময় ধরে অপেক্ষা করেছেন। কিন্তু ম্যাকডোনাল্ডের কর্মীরা কেবল পানীয়ের দাম ৩০০ টাকা ফেরত দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। আরও পড়ুন: Angry Bear Chases Tiger: বাঘের দিকে তেড়ে যাচ্ছে রাগী ভাল্লুক (ভাইরাল ভিডিও)

ঘটনার পর ম্যাকডোনাল্ডস বিবৃতি জারি করে বলেছে যে তারা গ্রাহকদের নিরাপত্তা এবং স্বাস্থ্যবিধিকে মূল্য দেয়। বিবৃতিতে বলা হয়েছে, "আমরা এই ঘটনাটি অনুসন্ধান করছি যা আমেদাবাদের আউটলেটে ঘটেছে বলে অভিযোগ করা হয়েছে। যদিও আমরা বারবার পরীক্ষা করেছি এবং কিছু ভুল খুঁজে পাইনি, আমরা একজন ভাল কর্পোরেট নাগরিক হয়ে কর্তৃপক্ষকে সহযোগিতা করছি।" ম্যাকডোনাল্ডস আরও বলেছে যে তারা তাদের সমস্ত রেস্তরাঁয় কঠোর নিরাপত্তা এবং স্বাস্থ্যবিধি প্রোটোকল মেনে চলে। যার মধ্যে নিয়মিত রান্নাঘর, রেস্তরাঁ পরিষ্কার এবং স্যানিটাইজেশন করাও অন্তর্ভুক্ত রয়েছে।