Telangana: করোনায় মৃতের দেহ শ্মশানঘাটে নিয়ে যাওয়া হচ্ছে অটোয়! ভিডিও দেখে তাজ্জব নেটিজেনরা
অটোয় যাচ্ছে করোনা মৃতের দেহ (Photo Credits: Twitter)

নিজামাবাদ, ১২ জুলাই: করোনায় মৃতের দেহ নিয়ে ফের অবহেলা। নিয়মবিধি না মেনে প্লাস্টিকে জড়িয়ে অটো করে শ্মশানঘাটে নিয়ে আসল বাড়ির লোক। ঘটনাটি ঘটেছে তেলঙ্গানার (Talangana) নিজামাবাদে (Nizamabad)। ভিডিওতে দেখা যাচ্ছে অটোতে দেহটিকে রেখে নিয়ে যাওয়া হচ্ছে, দেহটির মাথা ও পা দুটিই বাইরে, কিন্তু প্লাস্টিকে জড়ানো। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আসতেই ওঠে নিন্দার ঝড়।

যেখানে এই রোগী মারা যান, নিজামাদ গভর্নমেন্ট জেনারেল হাসপাতালে খোঁজ নিয়ে জানা যায়, হাসপাতালে মাত্র দুটি অ্যাম্বুলেন্স ছিল। শুক্রবার হাসপাতালে চারজন মারা যান, যার মধ্যে তিনজনই করোনাতে আক্রান্ত। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, তাদের ২ টিই অ্যাম্বুলেন্স রয়েছে। সেই দু'টি অ্যাম্বুলেন্সই দু'টি মৃতদেহ নিয়ে চলে যায়। বাকি দুটি মৃতদেহ নিয়ে যাওয়ার জন্যই রাখা হয়েছিল, বলে জানিয়েছেন নিজামাবাদের ডিস্ট্রিক্ট কালেক্টর সি নারায়ণা রেড্ডি। আরও পড়ুন, করোনা আক্রান্ত ঐশ্বর্যা রাই বচ্চন এবং তাঁর মেয়ে আরাধ্যা বচ্চন

তিনি আরও জানান, তাদের মধ্যে এক মৃতের পরিবার অ্যাম্বুলেন্স আসতে দেরি হওয়ার কারণে নিজেদের ভাড়া করা অটোতেই মৃতদেহ শ্মশানে নিয়ে যাওয়ার ইচ্ছেপ্রকাশ করে। শ্মশানঘাটের দূরত্ব ১ কিমির মধ্যে। হাসপাতাল থেকে কাছেই ছিল শ্মশানঘাট। তাই তারা আর দেরি না করে অটোতেই দেহ উঠিয়ে শ্মশানঘাটের উদ্দেশে চলে যায়।

এরফলে প্রশ্নের মুখে এসওপি। অর্থাৎ করোনায় মৃত রোগীর দেহ নিয়ে যে নিয়মনীতি রয়েছে তা ভঙ্গ করার কারণ খতিয়ে দেখা হচ্ছে।