Viral: উদয়পুরের কংগ্রেসভক্ত ছেলের নাম রাখলেন 'কংগ্রেস'
প্রতীকি ছবি( Photo Credit: Pixabay)

উদয়পুর, ২২ জানুয়ারি: কখনও রাশিয়ার নেতা স্তালিনের (Stalin) নামানুসারে নাম হয়েছে তামিলনাড়ুর নেতা এম কে স্তালিনের। আপ-এর নেত্রী অতীশী মারলেনার (Atishi Marlena) 'মারলেনা' অংশটি নেওয়া মার্কস (Marx) এবং লেনিনের (Lenin) থেকে। সেরকমই নেতানেত্রীদের ওপর প্রভাবিত হয়ে অনেকেই সন্তানের নাম রাখেন। কিন্তু রাজনৈতিক দলের রনাম থেকে কারও নাম এটা কিন্তু শোনা যায়নি।

রাজস্থান উদয়পুরের (Udaipur) ঘটনা। ব্যক্তির নাম বিনোদ জৈন। চাকরি করেন রাজস্থান মুখ্যমন্ত্রীর মিডিয়া ডিপার্টমেন্টে। পরিবারের সকলে কংগ্রেস দলের সঙ্গে যুক্ত। তাই দ্বিতীয় ছেলের নাম কংগ্রেস রেখে ঘটালেন বিরল ঘটনা। তিনি জানেন ছেলের কংগ্রেস জৈন নাম ভবিষতে দলের চিহ্ন বয়ে নিয়ে যাবে। পুরো পরিবার দলের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িত।

আরও পড়ুন, চোটের কারণে নিউ জিল্যান্ড সফরে বাদ শিখর ধাওয়ান, দলে এলেন সঞ্জু স্যামসন-পৃথ্বী শ

এর থেকেই বোঝা যায়, তিনি দলের প্রতি কতটা শ্রদ্ধাশীল। আহলে এমন বিরল ঘটনা আগে কখনও ঘটেনি। দলের প্রতি আবেগ এতটা ছিল বলেই হয়তো এটি সম্ভব ছিল। তিনি মনে করেন তাঁর ছেলেও তাঁর মতোই একদিন কংগ্রেস দলে যোগ দেবে। সেও একদিন নেতা হবে। দলের নাম উজ্জ্বল করবে। তিনি মন থেকে চান ছেলে যেন দলের হয়ে সত্যতার পথে এগিয়ে নিয়ে যেতে পারে। এভাবেই উজ্জ্বল হোক দলের নাম। শুরু হোক নতুন কিছুর।