টিপ না পরায় মহিলাকে ধমক বিজেপি সাংসদের, ভাইরাল ভিডিয়ো ইরানের কথা মনে করাচ্ছে বলে কটাক্ষ কংগ্রেসের
Photo Credits: Twitter

নয়াদিল্লি: এক মহিলাকে (woman) টিপ (Bindi) না পরায় রীতিমতো ধমক দিয়েছিলেন কোলারের (Kolar) বিজেপি সাংসদ এস মুনিস্বামী (BJP MP S Muniswamy)। যার ভিডিয়ো ভাইরাল (Viral Video) হতেই নিন্দায় সরব হয়েছে বিরোধীরা। কংগ্রেসের (Congress) তরফে কটাক্ষ করে এটা ভারত (India) না ইরান (Iran) তাও জানতে চাওয়া হয়েছে।

আন্তর্জাতিক নারী দিবস (Women's day) উপলক্ষে বুধবার কোলারে একটি মহিলাদের দ্বারা পরিচালিত মেলা ও প্রদর্শনীর (exhibition and sales fair) আয়োজন করা হয়েছিল। মেলাটি উদ্বোধন করার পর ঘুরতে ঘুরতে একটি মহিলার জামাকাপড়ের দোকানের সামনে যান বিজেপি সাংসদ মুনিস্বামী। তারপর ওই মহিলা কেন কপালে টিপ পরেননি তা জানতে চান। রীতিমতো ধমক দিয়ে মন্তব্য করেন, "প্রথমেই একটা টিপ পরুন। আপনার স্বামী এখনও বেঁচে আছেন, ঠিক কিনা? আপনার কি কমন সেন্স নেই?"

বিজেপি সাংসদের এই মন্তব্যের ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার পরেই আসরে নেমে পড়েছে কংগ্রেস। এই ঘটনার তীব্র নিন্দা করে বলা হচ্ছে এই ধরনের ঘটনা বিজেপির ঐতিহ্য ও সংস্কারের পরিচয় দেয়। কার্তি চিদম্বরম টুইট করে কটাক্ষ করেন, বিজেপি ভারতকে হিন্দুত্বের ইরানে পরিণত করছে। বিজেপির আয়াতোল্লারা নিজেদের মতো করে রাস্তায় রাস্তায় নীতি পুলিশের দায়িত্ব সামলাচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, বিজেপি সাংসদ এস মুনিস্বামী যখন ওই মহিলাকে এই ধরনের আপত্তিকর কথা বলছিলেন তখন সেখানে উপস্থিত স্থানীয় বিধায়ক শ্রীনিবাস গৌড়া ও পরিষদ সদস্য গোবিন্দরাজু তাঁকে থামানোর চেষ্টা করেন। কিন্তু, তারপরও দমেননি সাংসদ। উলটে ওই মহিলাকে দোকানের নাম বৈষ্ণবী কেন রেখেছেন ও আদৌও তাঁর নাম সুজাতা কিনা তা জানতে চান।

দেখুন ভিডিয়ো: