Eid al-Adha 2020 Wishes Images: রাত পোহালেই ত্যাগের উৎসব বকরি ঈদ, সোশ্যাল মিডিয়া ভরেছে শুভেচ্ছা বার্তায়
বকরি ঈদের শুভেচ্ছা কার্ড (Photo Credits: File Image)

ঈদুজ্জোহা উপলক্ষে ইতিমধ্যেই ভারতজুড়ে উদযাপন শুরু হয়েছে। রাত পোহালেই বকরি ঈদ (Eid al-Adha 2020)। আগস্টের ১ তারিখেই ঈদকে কেন্দ্র করে বাড়িতে বাড়িতে সমারোহের আয়োজন চলছে। পরম করুণাময় আল্লাহর নির্দেশে নিজের প্রাণের প্রিয় সন্তানকে দান করেছিলেন ইব্রাহিম নবী। তাঁর সম্মানেই উদযাপিত হল বকরি ঈদ। ইসলামিক সম্প্রদায়ের কাছে এটি একটি গুরুত্বপূর্ণ উৎসব। ঈদ উপলক্ষে চলতি উইকএন্ডে নামাজের সঙ্গে সঙ্গে জমিয়ে খাওয়াদাওয়ার আয়োজন থাকবে। মুসলিমদের এই ত্যাগের উৎসবে পরস্পর পরস্পরকে শুভেচ্ছা জানাতে নেটিজেনরা টুইটার ও অন্যান্য সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করছে। চলছে শুভেচ্ছা বার্তার আদানপ্রদানও।

প্রতিবছর দুটি দিনে উৎসবে মাতে গোটা বিশ্বের ইসলাম ধর্মাবলম্বী মানুষ। এই ঈদুজ্জোহা হল সেই দুটি দিনের দ্বিতীয় দিন। সাধারণত ঈদ উপলক্ষে ধর্মপ্রাণ মুসলিমরা মসজিদে ঈদগাহে গিয়ে এই দিন জমায়েতে নামাজ আদায় করেন। লোভনীয় সুস্বাদু খাবারের সহ্গে চলে গল্পগুজব আড্ডা। বন্ধু বান্ধব আত্মীয় পরিজনকে নিয়ে সবাই ঈদের উৎসবে মেতে ওঠে। এতদিন বকরি ঈদ মানে এমন দৃশ্য চোখে ভাসলেও এবছরের পরিস্থিতিটা সম্পূর্ণ আলাদা। মহামারী করোনাভাইরাসের থাবায় দেশের মানুষ আতঙ্কে আছে। তাই এবার সবাই বাড়িতে থেকে বকরি ঈদ পালন করুন। পরিবারের সঙ্গে ঈদের নামাজ পড়ুন। বাড়ির বাইরে করোনার কাঁটা ক্রমশ দীর্ঘ হচ্ছে। অন্যান্য উৎসবের মতো আজ বকরি ঈদের শুভেচ্ছা বার্তার জন্য নেটিজেনরা সোশ্যাল মিডিয়াকেই বেছে নিয়েছে।

আমরা বকরি ঈদ উপলক্ষে পাঠকদের জানাই ঈদ মুবারক। খুশিতে কাটান ঈদের দিন। প্রার্থনা করি আগামী বছরের আগেই এই বিপদ যেন পৃথিবী থেকে কেটে যায়। আমরা আবার সানন্দে উৎসব উদযাপনে মন্দির মসজিদ গির্জায় প্রবেশের অনুমতি পাই। সামাজিক দূরত্ব ঘুচে যাক, আসুন সেই শুভদিনের আশায় মুহূর্ত গুনি।