Famous Christmas Destinations in West Bengal: বড়দিনের ছুটিতে বেড়িয়ে পড়ুন পশ্চিমবঙ্গের সেরা দশটি ভ্রমণ স্থানে

সামনে ২৫ ডিসেম্বর, বড়দিনের ছুটি। বছরের এই সময়টা সব মানুষই ছুটির মেজাজে থাকেন। বছর শেষে ২৫ শে ডিসেম্বর থেকে নতুন বছরের শুরু,এই সময়ে সারাবছরের ক্লান্তি ভুলে নতুন বছরের জন্য এনার্জি সংগ্রহ করতে সকলেই প্রায় ঘুরতে যান। তাই কোথায় যাবেন স্থির করার আগে এক নজরে দেখে নিতে পারেন বাংলার  এই সেরা দশটি জায়গা-

দীঘাঃ কথাতেই আছে বাঙালির ঘুরতে যাওয়া মানেই দিপুদা। তাই আমাদের প্রথম ডেস্টিনেশন দি মানে দিঘা। তিন দিনের জন্য ছুটি পেলে প্ল্যান করতে পারেন। তিন দিনের প্যাকেজ ট্যুর প্ল্যান করা যাবে। দুজনের তিনদিনের জন্য খরচ ১০থেকে ১৫হাজার টাকা।

মন্দারমণিরঃ যেতে পারেন মন্দারমণির সমুদ্র সৈকতে৷ সমুদ্র ভালোবাসলে মন্দারমনি আদর্শ জায়গা। থাকা খাওয়া মিলে খরচ পড়বে ১০০০০টাকা।

তাজপুরঃ অথবা ঘুরে আসতে পারেন তাজপুর। শান্ত নিরিবিলি জায়গা পছন্দ করলে এই জায়গা আপনার জন্য আদর্শ। মাথাপিছু খরচ পড়বে ৫০০০ টাকা।

বকখালিঃ ছুটির দিনগুলোতে বেরিয়ে আসতে পারেন বকখালি। খরচ অনেক কম। দুদিনের দুজনের খরচ পড়বে ৩০০০ টাকা

সুন্দরবনঃ আগে থেকে বুকিং করে রাখলে সুন্দরবন যেতে পারেন। মাথাপিছু খরচ ৪০০০ টাকা।

মুশির্দাবাদঃ ইতিহাসের শহর মুশির্দাবাদ, তাই বেরিয়ে আসতে পারেন এই ছুটিতে। মাথাপিছু সেখানেও খরচ পড়বে চার হাজার টাকা।

দাদার্জিলিংঃ দার্জিলিং মানে বাঙ্গালীদের স্বপ্নের জায়গা, বারেবারে সেখানে বাঙালিরা ভিড় জমায়। আর দার্জিলিং ভ্রমণের খরচ খুব একটা বেশি না এক্ষেত্রে সবাই মিলে গেলে এবং সেখানে থাকা ম্যালের ধারে বাঙালি হোটেলে খেলে মাথাপিছু এক্ষেত্রে খরচ পড়বে প্রায় ৬৫০০ টাকা করে।

মায়াপুরঃ এই কঠিন সময়ে পাহাড়, জঙ্গল, সমুদ্র এসব কিছুই দেখতে ইচ্ছে করছে না। শান্তির খোঁজে যেতে পারেন মায়াপুর। গাড়ি বুকিং করে নিতে পারেন। অথবা ট্রেন ধরে মায়াপুরে পৌঁছে যেতে পারেন৷ খাবারের সুবন্দোবস্ত রয়েছে। মাথাপিছু ৮০ টাকার কুপন কাটলেই ভোগ পাবেন।