Poila Boishakh 2021: সোনার গয়না থেকে পেটপুজো, শুভ নববর্ষে ঢুঁ মেরে আসুন এই জায়গাগুলো
শুভ ১-লা বৈশাখ (File Photo)

নববর্ষ উপলক্ষে চারিদিকে সাজ সাজ রব। করোনার দাপট থাকলেও, উৎসবের আনন্দ হাতছাড়া করতে একেবারেই নারাজ বাঙালি। তাই করোনা বিধি মেনে যতটুকু উৎসবের আমেজ নেওয়া যায় তা না করলেই নয়। পয়লা বৈশাখে অনেকেই সোনার গয়না কিনতে ভালোবাসেন, আর পেটপুজো! সে তো আছেই। তাহলে কোথায় করবেন শপিং? খাবেনই বা কি? তবে ঢুঁ মেরে আসতে পারেন এই জায়গাগুলোয়।

পয়লা বৈশাখের (Poila Boishakh 2021) শুভ মুহূর্ত উদযাপন করতে কল্যাণ জুয়েলার্স নিয়ে এসেছে সঙ্কল্প কালেকশন। পাঁচনলী এয়ারলুম নেকলেস থেকে শুরু করে সোনার হার, জুঁই হার এবং বালা, রতনচূড় থেকে শুরু করে নানারকমের টাই-চেন, কানপাশা ও আংটি ও অন্যান্য সাবেকি গয়নার সম্ভার। পয়লা বৈশাখের জন্য কল্যাণ জুয়েলার্স ঘোষণা করেছে ১০০ কোটি টাকার উপহার। হীরের গয়নায় ২৫% ছাড় এবং না কাটা দামী পাথরের গয়নায় ২০% ছাড়। উপরন্তু, এই গয়নার ব্র্যান্ড সোনার গয়নার কেনাকাটায় মজুরিতে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। ওল্ড গোল্ড এক্সচেঞ্জ অফারের মাধ্যমে ক্রেতারা পুরনো গয়না বিনিময় করে সর্বাধিক মূল্য পেতে পারবেন, কারণ ০ শতাংশ মূল্য কাটা হবে। এই বিশেষ উৎসব অফার সারা পশ্চিমবঙ্গের কল্যাণ জুয়েলার্স শোরুমগুলোতে পাওয়া যাচ্ছে। কল্যাণ জুয়েলার্স লঞ্চ করেছে লাইভ ভিডিও শপিং ব্যবস্থাও।

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস এ শুরু হয়েছে ‘ব্যাঙ্গেল উৎসব ২০২১’। ক্রেতারা সোনা, হীরে, প্ল্যাটিনাম ও রুপোর ২০০ এর বেশি এক্সক্লুসিভ ডিজাইনের ব্যাঙ্গলের মধ্যে থেকে পছন্দের গহনা বেছে নিতে পারবেন। চুড়ির এই সাম্প্রতিকতম সম্ভার সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের বিখ্যাত কারিগরদের হাতে সযত্নে তৈরি।

তাজ বেঙ্গলে পয়লা বৈশাখ উপলক্ষে ১৫ এপ্রিল রয়েছে দুর্দান্ত বাঙালি খাবার। আমিষ, নিরামিষে রয়েছে লোভনীয় সব পদ। মাছের চপ, রাঁধুনি মুরগি, খাসির মাংসের গিলাসী, পার্শে মাছের ঝোল। নিরামিষে ফুলকপির রোস্ট, এঁচোড়ের কালিয়া, পালংশাক বড়ির চচ্চড়ি, ডালের কচুরি, বাসন্তী পোলাও, ক্ষীরের চমচম। সি ফুডে রয়েছে ডাব চিংড়ি, সর্ষে বাটা ভেটকি। নিরামিষ থালি ২৪০০ টাকা, আমিষ থালিতে ২৯০০ টাকা, সি ফুড থালি ৩২০০ টাকা প্রতি প্লেট। লাঞ্চ ও ডিনারে থাকছে একই খাবার।

ভিভান্ত কলকাতাতে পয়লা বৈশাখ উপলক্ষে রয়েছে দুর্দান্ত খাবারের সঙ্গে লাইভ রবীন্দ্র সংগীত ও বাউল সংগীত। পোয়া ভেটকীর কচুরি, জাফরানি নারকেল দুধ ভাপা ইলিশ, আম সর্ষে পাবদা, ঢাকাই মাংসের তেহরি, রসমালাই চিজ কেক ও অন্যান্য। ২৩৯৯ টাকায় বুফেতে অঢেল খাওয়া দাওয়া।

খাওয়া দাওয়া, গয়নাগাটি কেনাকাটিতে জমে উঠুক নতুন বছর।