Extramarital Dating App: পরকীয়ায় ঝুঁকছে দেশ! বিবাহ বহির্ভূত ডেটিং অ্যাপে ভারতীয়দের সংখ্যা ২ মিলিয়ন 
প্রতীকী ছবি (Photo Credits: File Image)

Extramarital Dating App: একটা সময়ে ছিল যখন তরুণ-তরুণীরা চিঠি দেওয়া নেওয়া করে মনের ভাব প্রকাশ করত। যুগ বদলাল। চিঠি উড়ে গিয়ে এল মোবাইল ফোন। সাধারণ এসএমএস থেকে হল হোয়াটস অ্যাপ (Whatsapp), ফেসবুকে (Facebook) মেসেজ। প্রযুক্তি আরও এক ধাপ এগিয়ে গিয়ে তৈরি হল অনলাইন ডেটিং অ্যাপ (Online Dating App)। বর্তমানে অনলাইন ডেটিং অ্যাপ যুবক-যুবতীদের মধ্যে অতি প্রচলিত এক মাধ্যম। কথা বলা, দেখা করা সবই হচ্ছে সেখানে। বিয়ের আগে বহু পুরুষ এবং মহিলা একে অপরের কাছাকাছি এসেছেন এই সকল অনলাইন ডেটিং অ্যাপের জন্যেই। কিন্তু বিয়ের পরে? বিবাহিত নারী-পুরুষদের বিবাহ বহির্ভূত সম্পর্ক নিয়ে সমাজ বরাবর কটূক্তি করে এসেছে। ভারতবর্ষে বিবাহ বহির্ভূত সম্পর্ক অপরাধের চোখে দেখে এসেছে আত্মীয়স্বজন, পরিবার পরিজন। কিন্তু প্রযুক্তির দয়ায় সেই বাধাও আর বাধা রইল না। ফ্রান্সের বিবাহ বহির্ভূত ডেটিং অ্যাপ গ্লিডেন-এ (Gleeden) ভারতীয় ব্যবহারকারীর সংখ্যা হুহু করে বেড়েছে বিগত দুই বছরে (Extramarital Dating App)।

ফ্রান্সের এই বিবাহ বহির্ভূত ডেটিং অ্যাপে বিবাহিতরাও চুটিয়ে ডেট করছেন (Extramarital Dating App Gleeden)। পুরুষদের সঙ্গে পাল্লা দিয়ে এই অ্যাপে বেড়েছে বিবাহিত নারীদের সংখ্যাও। দীর্ঘ দিনের বিবাহিত সম্পর্কের একঘেয়েমি কাটাতে কিংবা বিয়ের পরের একাকীত্ব, সঙ্গীর সঙ্গে মনোমালিন্য ভুলতে তাঁরা বেছে নিচ্ছেন পরকীয়ার রাস্তা। গ্লিডেন-এ অ্যাকাউন্ট খুলে বিবাহিত নারী-পুরুষরা তাঁদের মনের মত সঙ্গীর সঙ্গে জমিয়ে ডেটিংয়ের মজা নিচ্ছেন।

সোমবার সংস্থার তরফে একটি রিপোর্ট প্রকাশ করা হয়। যেখানে উঠে আসে এক অবাক করা তথ্য। সারা বিশ্বে গ্লিডেন-এর (Gleeden) মোট ব্যবহারকারীর সংখ্যা ১০ মিলিয়ন। যার মধ্যে ২ মিলিয়ন অ্যাপ ব্যবহারকারী হল ভারতীয়। তবে কি বিবাহ বহির্ভূত সম্পর্কের প্রতি ঝোঁক বাড়ছে ভারতীয় নারী-পুরুষদের!