Merry Christmas 2023: কলকাতায় আনন্দময় বড়দিন এল, যীশুর জন্মদিনে আত্মীয় বন্ধুদের পাঠিয়ে দিন এই শুভেচ্ছা বার্তা

অবশেষে কলকাতায় আনন্দময় বড়দিন এল,নানা রঙের আলোয় আর কাগজের তারায় সেজে উঠেছে পার্ক স্ট্রিট। অনেকেই এই দিন সাহেবপাড়ায় সন্ধেটা কাটাবেন, ধর্মপ্রাণরা সেন্ট পল’স ক্যাথিড্রালে যাবেন মধ্যরাত্রির উপাসনায়। যীশুখ্রিস্টের জন্মদিনে শুরু হবে এক সপ্তাহের উত্‌সব, যার শেষ হবে নিউ ইয়ার্স-এর সেলিব্রেশন দিয়ে।

ক্রিসমাস ডে হল একটি বার্ষিক খ্রিস্টান উত্সব যা ঈশ্বরের পুত্র যিশু খ্রিস্টের জন্মকে স্মরণ করে পালিত হয় গোটা বিশ্ব জুড়ে।  তবে এই দিনটিই যে যিশুর প্রকৃত জন্মদিন তা জানা যায় না।  আদিযুগীয় খ্রিস্টানদের বিশ্বাস অনুসারে, এই তারিখের ঠিক নয় মাস পূর্বে মেরির গর্ভে প্রবেশ করেন যিশু। সম্ভবত, এই হিসাব অনুসারেই ২৫ ডিসেম্বর তারিখটিকে যিশুর জন্মতারিখ ধরা হয়। বিশেষ করে, যিশুর অবতারের মাধ্যমে আমাদের পৃথিবীতে ঈশ্বরের উপস্থিতির স্মৃতি ও আশীর্বাদে বড়দিনের গুরুত্ব প্রকাশ পায়।

এই বিশেষ দিনে ক্রিসমাস ট্রি তে মোজা ঝুলিয়ে উপহারের আশায় থাকবে শিশুরা। তাদের মনের ইচ্ছা পূরণ করতে স্লেজ গাড়ি চেপে আসবে সান্তাক্লজ। আর তার ঝুলি থেকে বেরিয়ে আসবে বিভিন্ন উপহার।তাই শীতের আমেজে আনন্দে কাটুক বড়দিন। একই সঙ্গে আত্মীয় বন্ধুদের পাঠিয়ে দিন লেটেস্টলি বাংলার ( LatestLY Bangla) এই বড়দিনের শুভেচ্ছা কার্ড।