Kiss Day 2024: অ্যানিমেলের রণবীর-তৃপ্তি থেকে শুরু করে টুয়েলভথ ফেইলের বিক্রান্ত-মেধা পর্যন্ত, ২০২৩-এর বলিউডের জনপ্রিয় চুম্বন দৃশ্যের ৩টি সিনেমা জেনে নিন

১৪ ফেব্রুয়ারি পালিত হয় ভ্যালেন্টাইনস ডে বা ভালোবাসা দিবস (Valentine's Day)। তার ঠিক আগের দিন ১৩ ফেব্রুয়ারি পালিত হয় কিস ডে বা চুম্বন দিবস (Kiss Day)। এই দিনটি স্নেহ ও ভালোবাসা প্রকাশ করার দিন। মানসিক ও আত্মার সংযোগ আরও গভীর করার একটি অনন্য সুযোগ এই দিন৷ এককথায় খুব সহজ কিন্তু একটি শক্তিশালী প্রভাব ফেলতে পারে এমন অঙ্গভঙ্গি হল চুম্বন। চুম্বন দিবসের বিশেষ তাৎপর্য হল ঘনিষ্ঠতা বৃদ্ধি এবং সম্পর্ককে আরও শক্তিশালী করা। চুম্বন শুধুমাত্র একটি শারীরিক সম্পর্ক নয়, এটি দুজনের মধ্যে প্রেম ও আবেগ প্রকাশের একটি মাধ্যমও।

বর্তমানে সিনেমার পর্দায় চুম্বন খুবই সাধারণ বিষয় হয়ে গিয়েছে। হলিউড থেকে বলিউড পর্যন্ত বেশিরভাগ সিনেমায় এখন চুম্বনের দৃশ্য দেখতে পাওয়া যায়, যা সেই সিনেমার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। দর্শকদের ধরে রাখতে সাহায্য করে। চুম্বন দিবস উপলক্ষে ২০২৩ সালের এমনই খুব জনপ্রিয় অন-স্ক্রিন চুম্বনের ৩টি সিনেমা নিয়ে আজ আমরা আলোচনা করব।

অ্যানিমেল (Animal)

২০২৩ সালের সবচেয়ে জনপ্রিয় ও আলোচিত চুম্বন দৃশ্য দেখতে পাওয়া যায় অ্যানিমেল সিনেমায়। একদিকে দেখতে পাওয়া যায় রণবীর কাপুর (Ranbir Kapoor) এবং তৃপ্তি দিমরির (Tripti Dimri) মধ্যে সিজলিং চুম্বন দৃশ্য। অন্যদিকে রণবীর কাপুর এবং রশ্মিকা মান্দানার (Rashmika Mandanna) কিছু সুন্দর অনস্ক্রিন চুম্বন।

১৯২০: হররস অফ দ্য হার্ট (1920: Horrors of the Heart)

সেই বালিকা বধূ আভিকা গোর (Avika Gor) আজ অনেক বড় হয়ে গিয়েছে। আভিকা ২০২৩ সালে একটি ভৌতিক সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন। এই সিনেমায় তার সঙ্গে অভিনেতা ছিলেন ড্যানিশ পান্ডোর (Danish Pandor)। সিনেমায় দুজনের মধ্যে হট চুম্বনের দৃশ্য দেখতে পাওয়া যায়।

টুয়েলভথ ফেইল (12th Fail)

বিধু বিনোদ চোপড়ার (Vidhu Vinod Chopra) টুয়েলভথ ফেইল সিনেমার দর্শকেরা ভাবছেন সিনেমায় আবার চুম্বন দৃশ্য কোথায় ছিল! বিভ্রান্ত হবেন না। ছবিতে বিক্রান্ত ম্যাসি (Vikrant Massey) এবং মেধা শঙ্করের (Medha Shankar) মধ্যে একটি সুন্দর চুম্বনের দৃশ্য শুট করা হয়েছিল। তবে পরবর্তী সময়ে কিছু কারণে সেই চুম্বনের দৃশ্যটি বাতিল করা হয়।