International Women's Day 2024 Wishes In Bengali: আজ আন্তর্জাতিক নারী দিবস, নারীর অধিকার সম্পর্কে সচেতন করার লক্ষ্যে শেয়ার করুন নারী দিবসের শুভেচ্ছা বার্তা

আন্তর্জাতিক নারী দিবস (International Women’s Day)। প্রতিবছর ধুমধাম করে গোটা বিশ্বজুড়ে পালিত হয় বিশেষ দিনটি। কোনও অফিসে মহিলাদের জন্য উপহার, কোথাও বা মহিলাদের জন্য নয়া ঘোষণা-নানাভাবে পালিত হয় দিনটি।তবে প্রত্যেক বছরেই এই বিশেষ দিনের জন্য আলাদা রকমের থিম থাকে। ২০২৪ সালের জন্যও রয়েছে বিশেষ থিম।নারীদের উপর ভরসা রাখলে আখেরে সমাজের উন্নতি হবে- এই ভাবনা নিয়েই পালিত হবে এবারের নারী দিবস। কর্মক্ষেত্রে মহিলাদের প্রতি বেতন বৈষম্য কমানোর জন্যই এই থিম বেছে নেওয়া হয়েছে। আজ মহিলাদের উপর ভরসা করে তাঁদের উপর লগ্নি করলে আগামী দিনে উন্নয়নের জোয়ার আসবে- এই থিমের ভিত্তিতেই এবার বিশ্বজুড়ে পালিত হবে নারী দিবস।

আমেরিকায় কর্মরত মহিলারা তাদের অধিকারের জন্য ৮ মার্চ আন্দোলন শুরু করেছিলেন। এ কারণে নারীর অধিকার সম্পর্কে সচেতন করার লক্ষ্যে প্রতি বছর ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস (International Women's Day 2024) পালিত হয়। এদিন নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়, নারীদের শুভেচ্ছা জানানো হয়। প্রথমে স্বীকৃতি না পেলেও  পরবর্তীতে ১৯৭৫ সালে জাতিসংঘ আন্তর্জাতিক নারী দিবসকে স্বীকৃতি দেয়। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আপনার জন্য রইল একগুচ্ছ শুভেচ্ছা বার্তা।