New Year Resolution Ideas for 2024: নতুন বছরে শরীর ও মন ভালো রাখতে এই রেজোলিউশনগুলো শুরু করতে পারেন, দেখুন
New Year Resolution (File Image)

কলকাতা: নতুন বছর (New Year 2024) আসলেই আমরা অনেকেই নিজেকে একগাদা প্রতিশ্রুতি দিয়ে থাকি। এই জিনিসটা এবার থেকে করবো না, ওটা এবার থেকে শুরু করবো, এমন অনেক কিছুই। নতুন বছরে কী করবেন আর কী করবেন না, এ নিয়ে আপনিও নিশ্চয়ই কিছু ভেবেছেন। তাহলে দেখে নিন তেমনই কিছু তালিকা।

২০২৪ সালের রেজোলিউশন (Resolution for 2024)

১. একটি প্যাশনে ফোকাস করুন। রেজোলিউশনগুলি আসলে শুধুই ডায়েট বা ওয়ার্কআউট শুরু করার পরিকল্পনা নয়, নতুন বছরে নিজের প্যাশনে ফোকাস করলে জীবনে নতুন কিছু ঘটে পারে।

২. মাসে একটি বই পড়ুন। বই পড়া আপনার মস্তিষ্কের জন্য ভাল, এটি চাপ কমাতে পারে এবং এটি আপনার স্মৃতিশক্তি উন্নত করতে পারে।

৩. এমন জায়গায় যান যেখানে আপনি কখনও যাননি।আপনার কমফোর্ট জোনের বাইরে যান এবং সাহসী কিছু করুন। এটি আপনাকে নতুন জিনিস শিখতে সাহায্য করবে।

৪. যারা অনেক অভিযোগ তাদের এড়িয়ে চলুন। এবং নিজে যদি অভিযোগ করে থাকেন, তাহলে তা বন্ধ করুন, ইতিবাচক মনোভাব গড়ে তুলুন। আরও পড়ুন : Winter Foods: শীতে শরীর উষ্ণ রাখতে এই খাবারগুলো আপনার খাদ্যতালিকায় রাখুন

৫. বেশি করে জল পান করুন। আপনি নিশ্চয়ই শুনেছেন যে আপনার শরীরের জন্য জল খুব প্রয়োজন। তাই নতুন বছরে বেশি বেশি করে জল পান করুন।

৬. সপ্তাহে একদিন রাতে আপনার ফোন বন্ধ করুন।

৭. মাল্টিটাস্কিং বন্ধ করুন। মাল্টিটাস্কিং মেমরির সমস্যা ঘটাতে পারে, এটি আমাদের মস্তিষ্কের ধূসর পদার্থকে হ্রাস করে, এটি উত্পাদনশীলতা এবং দক্ষতাকে কমতে থাকে, এমনকি এটি স্ট্রেস, উদ্বেগ এবং বিষণ্নতা বাড়াতে পারে। এক সময়ে একটি জিনিস ফোকাস করুন।

৮. বন্ধুকে টেক্সট করার পরিবর্তে কল করুন।

৯. আপনার প্রয়োজন নেই এমন জিনিস কিনবেন না।

১০. গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে যোগাযোগ রাখুন।

১১. আপনার বাড়িতে গাছ রাখুন। এটি আপনার চাপ কমাতে এবং আপনার উত্পাদনশীলতা উন্নত করতে সাহায্য করতে পারে।

১২. রান্না শুরু করুন। আপনি মাঝে মধ্যে রান্না করুন, নতুন নতুন ডিশ ট্রাই করুন। নিজেও খান এবং কাছের মানুষদের খাওয়ান। এতে আপনার মন ভালো থাকবে।