Credits: Pixabay

বাদাম ভিজিয়ে খেলে পাওয়া যায় আশ্চর্যজনক উপকার। স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং গবেষণার মতে, খালি পেটে ভিজিয়ে রাখা আমন্ড স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। শারীরিক এবং মানসিক স্বাস্থ্যকে অনেক সাহায্য করে আমন্ড। এই বাদাম ভিজিয়ে খাওয়ার অনেক উপকারিতা রয়েছে। ওজন কমানোর জন্য ভেজানো আমন্ড খুবই উপকারী। ভেজানো আমন্ড মেটাবলিজম বাড়াতে কাজ করে এবং প্রতিদিন খেলে স্মৃতিশক্তি বাড়ে।

দুর্বল বা ক্লান্ত বোধ করলে প্রতিদিন খালি পেটে ভিজিয়ে রাখা বাদাম খাওয়া উচিত, এর ফলে সারাদিনের ক্লান্তি দূর হয়। ভিটামিন ই, ম্যাগনেসিয়াম এবং অ্যান্টিঅক্সিডেন্ট সহ ভিটামিন এবং আয়রনের একটি দুর্দান্ত উৎস অস্ট্রেলিয়ান বাদাম। প্রতিদিন এক মুঠো বাদাম খেলে শরীরে পুষ্টির পরিমাণ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পায়। ভিটামিন ই কোষকে অক্সিডেটিভ স্ট্রেস থেকে রক্ষা করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বাদামে উপস্থিত ম্যাগনেসিয়াম পেশীর কাজ এবং শক্তি উৎপাদনে সাহায্য করে। নিয়মিত শারীরিক পরিশ্রম করলে আমন্ড খুবই গুরুত্বপূর্ণ। অস্ট্রেলিয়ান বাদামের অন্যতম গুণ হল ওয়ার্কআউটের পরে পেশী পুনরুদ্ধারের ক্ষেত্রে এর ভূমিকা। বিশেষজ্ঞদের মতে, বাদাম স্বাস্থ্যকর চর্বি, প্রোটিন এবং ফাইবারে পরিপূর্ণ, যা শক্তির মাত্রা বজায় রাখতে এবং পুনরুদ্ধারের সময় উন্নত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।