Mother's Day 2021 Messages: মাদার্স ডে উপলক্ষে মায়েদের উৎসর্গ করে শুভেচ্ছা জানান এই মেসেজ কার্ডগুলি শেয়ার করে
মাতৃ দিবসের শুভেচ্ছা

Mother's Day 2021 Wishes in Bengali: আজ বিশ্ব মাতৃ দিবস (International Mother's Day 2021)। মে মাসের দ্বিতীয় রবিবার পালিত হয় মাদার্স ডে (Mother's Day)। "মা" শব্দের অর্থই জীবন। যাঁর গর্ভে বেড়ে ওঠা, যাঁর সঙ্গে রয়েছে নাড়ির যোগ। "মা, আমার প্রিয় মা, তোমায় ছাড়া কোথায় থাকবো আমি ...", মায়ের জন্য অনুভূত এই ভাবনাই তাঁদের জন্য যথেষ্ট। তাদের শিশু যাতে নিরাপদ ,সুখী এবং সর্বদা সবক্ষেত্রে যাতে সেরা হয় তার কামনা করে মায়েরা। মায়ের চেয়ে ভালো সন্তানকে আর কেই বা চেনে। সবথেকে কাছের বন্ধুটিও হয় মা।

বিশ শতকের গোড়ার দিকে আনা জার্ভিসের উদ্যোগে আমেরিকাতে মাতৃ দিবস শুরু হয়েছিল। এটিকে "হলমার্ক হলিডে" অর্থাৎ যে দিনটির বাণিজ্যিক প্রয়োজনীয়তা অভিভূত করার মতো, সেই রকম একটি দিন হিসাবে বিবেচিত করেন। তিনি শেষে নিজেরই প্রবর্তিত ছুটির দিনটির নিজেই বিরোধিতা করা শুরু করেন।

লেটেস্টলি বাংলা আপনাদের জন্য নিয়ে এসেছে মাতৃ দিবসের (Mother's Day 2021) শুভেচ্ছাপত্র (Wish Cards)। এই শুভেচ্ছাপত্রগুলি আপনি আপনার মাকে WhatsApp, Facebook কিংবা মেসেজ করে শেয়ার করে নিতে পারেন। আপনি মায়ের কাছেই থাকুন কিংবা দূরে। সকাল সকাল মাকে এই শুভেচ্ছাপত্রগুলি পাঠিয়ে মনের কোণে জমে থাকা সমস্ত কথা আজ বলে দিন।

মায়েদের জন্য শুধু বিশেষ দিনে নয়। প্রতিটি দিন করে তুলুন সুন্দর। মা যেমন নিজেদের স্বার্থ ত্যাগ করে সন্তানের জন্য সর্বস্ব দেন তাঁর মর্যাদা রাখার দায়িত্ব প্রতিটি সন্তানের। যথার্থ সম্মান, সুখ-শান্তি দিতে পারলে তবেই তাঁর জীবনের যথার্থ মর্যাদা পাবেন। জীবনের শেষ দিনটা তাঁর স্থান বৃদ্ধাশ্রমে নয় যেন নিজের কাছেই হয়, তবেই সফল হবে মাতৃ দিবস উদযাপনের লক্ষ্য। সকল মায়েদের জন্য কুর্নিশ, শুভ মাতৃ দিবস।