Raksha Bandhan 2020 Wishes: রাখি বন্ধন উৎসবের দিন দুর্দান্ত এই স্টিকারগুলি শেয়ার করে ভাই, বোনেদের মঙ্গল কামনা করে শুভেচ্ছা জানান
রাখি পূর্ণিমা উৎসব (File Photo)

Raksha Bandhan 2020 Wishes in Bengali: রাখি বন্ধন (Raksha Bandhan 2020) উৎসবে ভাইবোনের মধ্যে সুরক্ষার জন্য উদযাপন করা হয়। প্রতি বছর শ্রাবন মাসের পূর্ণিমার দিন পালন করা হয় এই উৎসব। বোনেরা তাদের ভাইদের হাতে পবিত্র এক সুতো বাঁধে, যাকে ‘রাখি বন্ধন’ উৎসব বলা হয়। ভাইদের মঙ্গল কামনা করে এবং ভাইয়েরা বোনদের রক্ষা করার প্রতিশ্রুতি দেয়। রাখির নিয়মগুলি খানিকটা ভাইফোঁটার মতোই হয়ে থাকে।

১৯০৫ সালে বঙ্গভঙ্গ প্রতিরোধ করার জন্য রবীন্দ্রনাথ ঠাকুর রাখি বন্ধন উৎসব পালন করেছিলেন। তিনি কলকাতা, ঢাকা ও সিলেট থেকে হাজার হাজার হিন্দু ও মুসলিম ভাই ও বোন কে আহ্বান করেছিলেন একতার প্রতীক হিসাবে রাখি বন্ধন উৎসব পালন করার জন্য। মূলত এই উৎসব ভাই ও বোনের মধ্যে প্রীতিবন্ধনের উৎসব হিসেবেই সবথেকে জনপ্রিয়।

রাখি পূর্ণিমার এই পূণ্য তিথিতে লেটেস্টলি বাংলা (LatestLY Bangla) নিয়ে এসেছে রাখির স্টিকার। ভাইবোনেরা শেয়ার করে নিন রাখি উৎসবের এই WhatsApp Stickers, Facebook Messages, SMS, GIF, Wallpapers আর Quotes-

(File Photo)
(File Photo)
(File Photo)
(File Photo)
(File Photo)

রাখিবন্ধন উপলক্ষে রবীন্দ্রনাথ রচনা করেছিলেন- "বাংলার মাটি বাংলার জল, বাংলার বায়ু, বাংলার ফল, পুন্য হউক, পুন্য হউক..." বঙ্গদেশ কেবল হিন্দুদের নয়- হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান- সকল মানুষেরই দেশ। এই বছর করোনা অতিমারীর আবহে অন্যান্য সব উত্‍সবের মতোই রাখির উত্‍সবেও কিছুটা ভাটা। তবু ঘরে বসেই পালন হবে ভাই-বোনের এই চিরন্তন উত্‍সব।