Father's Day 2021 Google Doodle: ফাদার্স ডে উপলক্ষে বাবাদের শুভেচ্ছাবার্তা জানিয়ে গুগলের চোখ ধাঁধানো ডুডল
ফাদার্স ডে'র গুগল ডুডল

পিতা, মাতার ছত্রছায়ায় সন্তানেরা বড় হয়ে ওঠে। বাবা হলেন জীবনের একমাত্র অবলম্বন যিনি জীবনের প্রথম দিন থেকে বটবৃক্ষের মতো ছত্রছায়ায় আগলে রাখেন। আজ ফাদার্স ডে (Father's Day 2021)। বাবাদের জন্য একটি বিশেষ দিন। এই বিশেষ দিনটি উপলক্ষে গুগল নিয়ে এসেছে অভিনব ফাদার্স ডে'র ডুডল (Google Doodle)। রঙিন কার্ডের মধ্যে দিয়ে বিশ্বের সমস্ত বাবাদের শুভেচ্ছাবার্তা জানিয়েছে গুগল।

সন্তানের সুখের জন্য নিজের জীবনের ভালো, মন্দ, সুখ, দুঃখ ত্যাগ করেন তাঁরা। পরিবার, সংসারের কথা ভেবে কতই না স্বার্থ ত্যাগ করেন। একজন ভালো বাবা হওয়ার জন্য প্রয়োজন অসীম মায়া, মমতা, ধৈর্য্য। সঙ্গে নিঃস্বার্থ ভালোবাসা। সন্তান বড় হওয়ার সঙ্গে সঙ্গে তাদের বন্ধু হয়ে উঠতে হয় বাবাদের। শাসন, ভালোবাসায় হয়ে ওঠেন একজন যোগ্য বাবা।

আরও পড়ুন, ফাদার্স ডে উপলক্ষে বাবাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে শেয়ার করুন এই শুভেচ্ছাপত্রগুলি

বেশ কিছু বছর ধরেই মাদার্স ডে-র পাশাপাশি পালিত হচ্ছে ফাদার্স ডে-ও (Father's Day)। জুন মাসের তৃতীয় রবিবার ভারতে পালিত হয় 'ফাদার্স ডে'। সেইমতো এবছর ২০ জুন পালিত হচ্ছে ফাদার্স ডে। এই দিনটিতে বাবাকে ধন্যবাদ জানিয়ে তাঁদের প্রতি ভালোবাসা এবং কৃতজ্ঞতা প্রকাশের দিন। যদিও, শুধু ফাদার্স ডে-ই নয়। প্রতিটি দিনই বাবাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর দিন। তাই প্রতি দিন তাঁর খেয়াল রাখুন।