Famous Christmas Destinations in kolkata: বড়দিনে ঘুরে দেখুন কলকাতার ঐতিহ্যবাহী গির্জাগুলো, যা আপনাকে মুগ্ধ করবে
St Paul's Cathedral (Photo Credit: X)

কলকাতা: সামনেই ক্রিসমাস (Christmas) জিশু খ্রিস্টের জন্মদিন। এই উপলক্ষ্যে কলকাতা শহর সেজে ওঠে আলোর রোশনায়। এই সময় আপনিও ঘুরে দেখতে পারেন কলকাতা শহরকে।  ঐতিহাসিক শহরে নানা ধর্মের মানুষ বসবাস করেন। তাই কলকাতা শহরে অনেক নামকরা গির্জা আছে। এবার প্রশ্ন হলো বড়দিনে কলকাতা শহরে কোথায় ঘুরতে যাবেন, যা আপনাকে মুগ্ধ করবে? আসুন জেনে নিন কি নাম সেই গির্জাগুলির।

সেন্ট পলস ক্যাথেড্রাল-  সেন্ট পলস ক্যাথেড্রাল গির্জাটি হল কলকাতা শহরের বিখ্যাত গির্জা। এটি ক্যাথেড্রাল রোডের উপর অবস্থিত। সেন্ট পলস ক্যাথেড্রাল ২৪৭ ফুট লম্বা এবং ৮১ ফুট প্রস্থ এবং গির্জার অভ্যন্তরীণ অংশ ১১৪ ফুট। এটি কলকাতার বৃহত্তম গির্জা।

সেন্ট জনস চার্চ- সেন্ট জনস চার্চ ১৭৮৭ সালে নির্মিত হয়েছিল যা কলকাতার তৃতীয় প্রাচীনতম গির্জ। ইতিহাস অনুসারে সেন্ট জনস চার্চটিকে ব্রিটিশের শাসনকালে ভারতের রাজধানী কলকাতাতে প্রথম জনসাধারণের জন্য নির্মিত হয়। আরও পড়ুন: Famous Christmas Destinations: বড়দিনের আগে জেনে নিন পশ্চিমবঙ্গের বিখ্যাত গির্জাগুলোর নাম

সেন্ট অ্যাল্ডারু চার্চ- সেন্ট অ্যাল্ডারু চার্চ কলকাতার সবচেয়ে লম্বা এবং বিশাল চূড়া বিশিষ্ট্য একটি গির্জা। এটি কলকাতার ব্রোবোর্ন রোডে অবস্থিত। ঐতিহাসিক নথি অনুসারে ১৮১৮ সালে থেকে এই গির্জাটি জনসাধারণের অধীনে চলে আসে।

মার থমা সিরিয়ান চার্চ-  কলকাতার আর একটি অন্যতম বিখ্যাত গির্জা হলো মার থমা সিরিয়ান গির্জা। এই গির্জাটি প্রাচীন সিরিয়াক হাই চার্চের ঐতিহ্যকে অনুসরণ করে তৈরি। ব্রিটিশ আমলে গির্জাটির পরিবর্তণ হয়।