Durga Puja 2019: পুজো আসছে, রূপান্তরকামী ভারত সুন্দরী অ্যানি এবার উমার ভূমিকায় অবতীর্ণ
অ্যানি দত্ত(Photo Credit: Facebook)

অনীক দত্ত থেকে অ্যানি দত্ত (Aneey Dutta) চক্রবর্তী, হ্যাঁ প্রেমের টানে রূপান্তরকামী অ্যানি আজ নিজগুণে বিশ্বসভায় আদরণীয়। রূপান্তরকামীদের ভারত সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরার শিরোপা জিতেছেন। ভারত সুন্দরীর মুকুট উঠেছে তাঁর মাথায়। উত্তরবঙ্গের সেই কন্যা এবার মহিষাসুরমর্দিনীর ভূমিকায় অবতীর্ণ হবেন। এই পুজোতেই তাঁকে দেখা যাবে দুগ্গা ঠাকুরের ভূমিকায়। সেসব নিয়ে বেশ ব্যস্ত অ্যানি এখন টানা রিহার্সাল করে চলেছেন। হাতে সময় নেই বললেও চলে, তারমধ্যেই সারছেন ঘরকন্যার কাজ। 'যে রাঁধে সে যে চুল বাঁধে',  সেই প্রবাদকে নিজের জীবনেই সত্যি করে দিয়েছেন অ্যানি। একই সঙ্গে ইচ্ছের কাছে সবকিছু যে পরাস্ত তা-ও প্রমাণ করেছেন। পুজোতে এতবড় দায়িত্ব পেয়ে তিনি আপ্লুত।

এদিকে স্ত্রী ভাগ্যে খ্যাতি দেখে বেজায় খুশি অ্যানির স্বামী সাগ্নিক চক্রবর্তী। সাগ্নিকের সঙ্গে অনীকের আলাপ হয়েছিল কলকাতার এক বর্ষশেষের পার্টিতে, সালটা ২০১৬। প্রথম দেখাতেই প্রেম, আর প্রেমের টানে একদিন নিজেকে নন্দিনী রূপে উপস্থাপন করতে পিছপা হননি অনীক, তাইতো তিনি আজ অ্যানি। গত বছর অক্টোবরে তাঁদের বিয়ে হয়ে যায়। জলপাইগুড়ির নয়াবস্তি এলাকার বাসিন্দা সাগ্নিকবাবু পেশায় প্রাথমিক স্কুলের শিক্ষক। অ্যানির পেশাও শিক্ষকতা, তাঁর কর্মস্থল বালুরঘাট প্রাথমিক স্কুল। বাড়ি সেখানকার চকভৃগু এলাকায়। বিয়েতে দুই পরিবারের কোনও আপত্তি না থাকায় বেশ ধুমধাম করেই চারহাত এক হয়েছিল। এরপর যত সময় গিয়েছে প্রেম আরও পরিপক্ক হয়েছে। কিছুদিন জলপাইগুড়ির শ্বশুরবাড়িতে কাটিয়ে ফের পেশার টানে অ্যানিকে ফিরতে হয়েছে চকভৃগুতে। তবে শুধু শিক্ষকতা নয় গুণী মেয়ে অ্যানি নৃত্যে পারদর্শী। তাই নাচ থেকে সাজানো কোনও কিছুই ছাড়েন না। যাঁরা নাচেন তাঁরা সুন্দর সাজতে ও সাজাতে পারেন। অ্য়ানিরও এই গুণ রয়েছে, এখন নিজেই ব্রাইডাল মেকআপের একটা সংস্থা চালু করেছেন। সেখান সাজানোর পাশাপাশি মেকআপ আর্টিস্টের প্রশিক্ষণও দেন অ্যানি। আরও পড়ুন-Durga Puja 2019: দুজনে মুখোমুখি আর মাটির ভাঁড়ে তন্দুরি চা, তৃষ্ণা মেটাতে পুজো আসছে

এত কিছুর মাঝেও যখন রূপান্তরকামীদের (Transgender) ভারত সুন্দরী প্রতিযোগিতা হল তখন নিজেকে সরিয়ে রাখতে পারেননি। সেই প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম পুরস্কার জিতে নিলেন। সেই ভারত সুন্দরী রূপান্তরকামী অ্যানি এবার দুগ্গা ঠাকুরের ভূমিকায় থাকবেন। তাইতো চলছে জোর মহড়া। সময় করে মেকআপ, নাচ, স্কুল, সংসার একেবারে সব সামলে নিজেই হয়ে উঠেছেন দশভূজা।