Eid 2024 Mehndi Designs: ঈদে হাতকে সাজান এই মেহেন্দি ডিজাইনে, দেখে নিন ট্রেন্ডি মেহেন্দি ডিজাইন...
Credit: YouTube

ইসলাম ধর্মে সবচেয়ে পবিত্র মাস হল রমজান মাস। আর কয়েকদিনের অপেক্ষা, তারপরই সারা বিশ্বের মুসলমানরা মেতে উঠবেন ঈদের আনন্দে। শাওয়াল মাসের চাঁদ দেখার সঙ্গে শেষ হয় রমজান মাস। এই শাওয়াল মাসের প্রথম তারিখে সারা বিশ্বে পালিত হয় ঈদ, যা রমজান ঈদ, ঈদ-উল-ফিতর নামে পরিচিত। ২০২৪ সালের ১১ মার্চ থেকে ভারতে রমজান মাসের রোজা শুরু করেছে ইসলাম সমাজ। ইসলামিক ক্যালেন্ডার হিজরি অনুসারে একটি মাস হয় ২৯ বা ৩০ দিনের। সেই অনুযায়ী ভারতে ঈদ-উল-ফিতরের চাঁদ দেখতে পাওয়ার সম্ভাবনা রয়েছে ১০ বা ১১ মার্চ।

রমজানের মাসব্যাপী রোজার সমাপ্তি চিহ্নিত করে ঈদ-উল-ফিতরের উৎসব। গোটা বিশ্বের মুসলমানরা অত্যন্ত জাঁকজমকের সঙ্গে পালন করে এই উৎসব। রমজানের ঈদ উপলক্ষে হাত মেহেন্দি দিয়ে সাজাতে পছন্দ করে মহিলারা। চলুন জেনে নেওয়া যাক ঈদের জন্য ট্রেন্ডি মেহেন্দি ডিজাইন সম্পর্কে, যা ঈদের লুক আরও সুন্দর করে তুলবে। এই ঈদে করা যেতে পারে ট্যাটু স্টাইলের মেহেন্দি ডিজাইন।

ঈদ উপলক্ষে হাতে চাঁদের নকশা মেহেন্দি লাগানো যেতে পারে। দেখে মনে হবে চাঁদের ট্যাটু করা হয়েছে। এছাড়াও নিজের নামের প্রথম অক্ষর ফুল-পাতা দিয়ে ট্যাটু স্টাইলে করা যেতে পারে। বর্তমানে ট্রেন্ডে রয়েছে সাধারণ স্টাইলের মেহেন্দি। হাতের পেছনের দিকে একটি আঙ্গুল ধরে সুন্দর নকশা তৈরি করা যেতে পারে। এই ধরনের মেহেন্দি স্টাইল বর্তমানে খুব প্রচলিত, এই মেহেন্দি করতে সময়ও বেশি লাগে না এবং হাত দেখতেও খুব সুন্দর লাগে।