Durga Puja 2019: হেয়ার স্টাইল বদলাবেন মা দুর্গা, পরামর্শ নিতে বিউটিপার্লারে ছুটতে হল মৃৎশিল্পীদের
ফাইল ছবি

ময়নাগুড়ি, ২০ সেপ্টেম্বর: মাথা বেয়ে দু'পাশ দিয়ে ঢেউ খেলিয়ে নামছে কোঁচকানো কালো কুচকুচে চুল (Hair)। কোমর ছাড়িয়ে তা গোড়ালি স্পর্শ করছে। মহিষাসুরমর্দিনীর (Mahisasurmardini) এমন পরিচিত কেশবিন্যাসের রুপকল্পই ভেসে ওঠে ভক্ত চক্ষুতে। কিন্তু এবার নাকি হেয়ার স্টাইল (Hair Style) বদলাতে চান মা! পরামর্শ নিতে তাই এখন বিউটিপার্লারে (Beauty Parlour) ছুটতে হচ্ছে মৃৎশিল্পীদের (Artist)। কি অদ্ভুত শোনাচ্ছে? ভাবছেন এ আবার কী রসিকতা মশাই? কিন্তু খোদ উত্তরবঙ্গেই (North Bengal) ঘটেছে এই ঘটনা।

বিষয়টা বরং খোলসা করেই বলি। দুর্গা প্রতিমার চুলের স্টাইলে এবার বদল চাইছেন ময়নাগুড়ির (Mainaguri) পুজো উদ্যোক্তারা। লম্বা চুলের বদলে দেবীর চুলে এবার আধুনিকতার ছোঁয়া রাখতে চান তাঁরা। কিন্তু মায়ের চুলে লেটেস্ট ট্রেন্ড (latest Treand) থাকবে, আর বাদ পড়বেন তাঁর সন্তানসন্ততিরা; এমনটা কি হয়? তাই তাঁদের চুলের ক্ষেত্রেও বাজার চলতি হেয়ার স্টাইলই চাইছেন পুজো উদ্যোক্তারা। বাদ যাবেন না অসুরও। দশভুজা থেকে শুরু করে অসুর; কার্তিক, লক্ষ্মী, সরস্বতীর কেশের জেল্লার পেছনেও থাকছে পাটের কারিকুরি। কালো রং ভরতি গামলায় কয়েক ঘণ্টা কাঁচা পাট চুবিয়ে রাখার পর তা তুলে নিয়ে শুকোতে দেওয়া হচ্ছে। কালো চুলের বদলে আসবে লালচে বাদামি রঙের শেড। মাথার একদিকে খোঁপা (Bun) করে নানা ডিজাইন করা হচ্ছে। তাছাড়া স্ট্রেট হেয়ারের টাচও দেখা যাবে দুর্গার চুলে। অন্যদিকে কার্তিক এবং অসুরের চুলের ক্ষেত্রে জনপ্রিয় ক্রিকেট ও ফুটবল তারকাদের চুলের আদল নকল করা হবে। আরও পড়ুন- Durga Puja 2019: কার্ড থাকলেই আর আপনি ভিআইপি নন, এবার পুজো মণ্ডপে বড় জোর আপনি এইনভাইটি

আপনার জন্য রইল ৩ টি সহজ হেয়ার স্টাইলের পদ্ধতি 

মৃৎশিল্পীরা জানিয়েছেন,এতদিন তাঁরা চিরাচরিতভাবে প্রতিমা তৈরি করছেন। কিন্তু এখন পুজোয় সেরা প্যান্ডেল, সেরা আলোকসজ্জার পাশাপাশি প্রতিমা নিয়ে নানা প্রতিযোগিতা শুরু হয়েছে। তাই প্রতিযোগিতার পাশাপাশি দর্শনার্থী টানার জন্যই প্রতিমা তৈরির ক্ষেত্রে বিন্দুমাত্র খামতি রাখতে চাইছেন না উদ্যোক্তারা।