Uttar Pradesh: প্রশ্নের মুখে যোগী রাজ, তবু আদিত্যনাথকেই মুখ্যমন্ত্রী পদপার্থী করে ইউপিতে লড়বে বিজেপি
যোগী আদিত্যনাথ (Picture Credits: ANI)

জয়পুর, ২৩ জুন: রাজ্যের আইনশৃঙ্খলা থেকে করোনা পরিস্থিতি সামলাতে নানা প্রশ্নের মুখোমুখি হওয়া যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath) নিয়ে যাবতীয় উদ্বেগ সরিয়ে দিল বিজেপি (BJP)। সাফ জানিয়ে দেওয়া হল আগামী বছর উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে (UP elections 2022) যোগী আদিত্যনাথকে মুখ করেই লড়বে বিজেপি। ৪০৩ আসনের ইউপি বিধানসভায় ভোট হওয়ার কথা আগামী বছর ফেব্রুয়ারিতে। আরও পড়ুন: ডেল্টা প্লাস ভীতির মধ্যেই ৩ কোটির গণ্ডী ছাড়ালো দেশের করোনা সংক্রমণ

দলের সাধারণ সচিব অরুন সিং (Arun Singh) এই ঘোষণা করেন। করোনা পরিস্থিতি সামলে দিতে গিয়ে প্রশ্নের মুখে পড়ে যোগী আদিত্যনাথের ভূমিকা। উত্তরপ্রদেশ জুড়ে যোগীর জনপ্রিয়তায় ভাটা পড়ে। আর এরপরই জল্পনা শুরু হয় পার্টির বিরুদ্ধে জনমানসে অসন্তোষ কমাতে যোগীকে হয়তো মুখ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হবে।

যোগীর জন্মদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) শুভেচ্ছা না জানানোয় জল্পনা আরও বাড়ে। এরপর দিল্লিতে মোদীর সঙ্গে যোগীর বৈঠক। উত্তরপ্রদেশ বিজেপির সহ-সভাপতি হিসেবে মোদী ঘনিষ্ঠ প্রাক্তন আমলা একে শর্মাকে নিয়ে আসার পর জল্পনার আগুনে যেন ঘি পড়ে।

সেই আবহেই জয়পুরে আজ বিজেপির সাধারণ সচিব অরুণ শর্মাকে জিজ্ঞাসা করা হয়, ইউপি-তে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে সরানো হবে কি? অরুণ শর্মা সাফ জানিয়ে দেন, যোগীকে সরানোর মত কোনও পরিস্থিতিই তৈরি হয়নি। আগামী বছর মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে যোগী আদিত্যনাথই লড়বেন।

এদিকে, রাজস্থান বিজেপি-তে রাজ্য সংগঠনের কর্তাদের সঙ্গে বসুন্ধরা রাজের সমর্থকদের বিবাদ চরমে উঠেছে। এই অস্বস্তির মাঝে অরুণ সিং জানান, রাজস্থানের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে যাবতীয় সিদ্ধান্ত দলের কেন্দ্রীয় কমিটি সিদ্ধান্ত নেবে।