Women’s IPL: মহিলাদের আইপিএল করার কথা ভাবছে বিসিসিআই, জানিয়ে দিলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি
সৌরভ গাঙ্গুলি। ফাইল ছবি। (Photo Credits: IANS)

মহিলাদের আইপিএল (Women’s IPL) করার কথা ভাবছে বিসিসিআই। জানিয়ে দিলেন বিসিসিআই বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি (BCCI President Sourav Ganguly)। পুরুষদের আইপিএল অনুষ্ঠিত হবে ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর বা ১০ নভেম্বর পর্যন্ত। সংযুক্ত আরব আমিরশাহিতে বসতে চলেছে এবারের আইপিএলের আসর। বিসিসিআই প্রধান জানিয়েছেন, মহিলা আইপিএলও ওই সময় আয়োজন করা যেতে পারে।

রবিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকের আগে সৌরভ গাঙ্গুলি পিটিআইকে বলেন, "আমি নিশ্চিত করে বলতে পারি যে মহিলাদের আইপিএল নিয়ে কথা চলছে এবং জাতীয় দলের জন্যও আমাদের পরিকল্পনা রয়েছে।" সৌরভ অবশ্য মহিলাদের আইপিএল নিয়ে বিস্তারিত কিছু জানাননি। তবে মহিলাদের আইপিএল বা চ্যালেঞ্জার সিরিজ গত বারের মতো পুরুষদের আইপিএলের শেষ ধাপে হবে বলে বোর্ডের এক সূত্র জানিয়েছে। বলা হয়েছে, নভেম্বরের ১ থেকে ১০ তারিখের মধ্যেই সম্ভবত মহিলাদের চ্যালেঞ্জার সিরিজ হবে। তার আগে মহিলা ক্রিকেটারদের নিয়ে হবে অনুশীলন শিবির। আরও পড়ুন: ISL 2020-21: এটিকে‌-মোহনবাগানের সঙ্গে ২ ‌বছরের চুক্তি করলেন জবি জাস্টিন

শিবির নিয়ে সৌরভ বলেন, “মহিলা হোক বা পুরুষ, ঝুঁকির মুখে আমরা কোনও ক্রিকেটারকেই ঠেলে দিতে পারি না। তাতে বড় বিপদ হতে পারে। করোনা সংক্রমণ রুখতেই বন্ধ রয়েছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি। তবে আমাদের একটা পরিকল্পনা রয়েছে। মহিলা ক্রিকেটারদের জন্য আমরা বিশেষ শিবিরের কথা ভাবছি।”