Akhil Giri: অখিল গিরিকে কবে তৃণমূল থেকে তাড়াবেন মমতা? দাবিতে সোচ্চার স্মৃতি ইরানি
Akhil Giri. (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ১৩ নভেম্বর: রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু-র বাহ্যিক রূপ নিয়ে তৃণমূলের নেতা-মন্ত্রী অখিল গিরির বিতর্কিত মন্তব্যের জেরে সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। অখিলের বিতর্কিত মন্তব্যের ঢেউ আছড়ে পড়ল দিল্লিতেও। রাজ্যের কারা প্রতিমন্ত্রী অখিল গিরিকে মন্ত্রিসভার দাবিতে সোচ্চার বিরোধী। তৃণমূল এই মন্ত্রী-বিধায়কের বিরুদ্ধে থানাতেও অভিযোগ দায়ের করেছে বিজেপি নেতৃত্ব। রাষ্ট্রপতিকে নিয়ে অখিল গিরির মন্তব্যের তীব্র নিন্দা করেছে অখিল গিরির দল তৃণমূলও। দ্রৌপদী মুর্মু যেহেতু আদিবাসী সম্প্রদায়ের তাই, তৃণমূলকে আদিবাসী বিরোধী বলে তকমা দিয়েছে বিজেপি। যা নিয়ে পঞ্চায়েত ভোটের আগে অস্বস্তিতে পড়েছে দিদির দল।

এবার রাষ্ট্রপতিকে নিয়ে কুমন্তব্যের জেরে তাঁকে তৃণমূল থেকেও বহিষ্কারের দাবিতে সরব হলেন বিজেপি নেত্রী তথা কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। অখিল গিগির বক্তব্যকে কুরুচিকর, নিন্দনীয় বলে অ্যাখা দিয়ে ঘুরিয়ে তৃণমূলকে আক্রমণ করেছেন স্মৃতি ইরানি। এই ইস্যুতে স্মৃতি বলেন, " কেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু-র বিরুদ্ধে এত অপমানজনক কথা নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন মুখ খুলছেন না? আমরা শুনতে চাই না এই নিয়ে পশ্চিমবঙ্গের মন্ত্রী (অখিল গিরি) কী বলছেন। আমরা জানতে চাই কখন মমতা জি তাঁর দল থেকে অখিল গিরিকে বহিষ্কার করবেন।"আরও পড়ুন-পাঁচ বছরের বোবা-কালা শিশুকে ধর্ষণের অভিযোগ, ধৃত ৬০ বছরের প্রতিবেশী

দেখুন টুইট

নন্দীগ্রামের এক সভায় অখিল গিরিকে বলেন, " ও (শুভেন্দু অধিকারী) বলছে, আমায় দেখতে খারাপ। আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতিকে কেমন দেখতে বাবা!" নিজের এই বক্তব্যের জন্য পরে ক্ষমা চেয়ে নেন রামনগরের বিধায়ক অখিল গিরি।