Kolkata Police Summons Paresh Rawal: বাঙালিদের মাছ খাওয়া নিয়ে কটাক্ষ, পরেশ রাওয়ালকে সমন কলকাতা পুলিশের
Paresh Rawal (Photo Credit: Instagram)

কলকাতা, ৬ ডিসেম্বর: পরেশ রাওয়ালকে (Paresh Rawal) সমন পাঠাল কলকাতা পুলিশ (Kolkata Police)। তালতলা থানার তরফে বিজেপি (BJP) নেতা তথা বলিউড  (Bolywood) অভিনেতাকে সমন পাঠানো হয়। ১২  ডিসেম্বরের আগে বিজেপি নেতা পরেশ রাওয়ালকে তালতলা থানায় হাজিরা দিতে হবে বলে জানানো হয় পুলিশের তরফে। সম্প্রতি গুজরাটে গিয়ে বিতর্কিত মন্তব্য করেন পরেশ রাওয়াল। বাঙালিদের বাংলাদেশি এবং রোহিঙ্গাদের সঙ্গে তুলনা এবং মাছ খাওয়া নিয়ে কটাক্ষের জেরেই পরেশ রাওয়ালকে তালতলা থানায় সমন পাঠানো হয়।

আরও পড়ুন: Gujarat Elections 2022: 'বাঙালিদের জন্য মাছ রান্না করবেন?' গুজরাটে পরেশ রাওয়ালের মন্তব্যে তীব্র বাঙালি বিরোধিতা, ক্ষোভ

গুজরাটের (Gujrat) ভালসাডে নির্বাচনী প্রচারে হাজির হয়ে পরেশ রাওয়াল বলেন, গ্যাস সিলিন্ডারের দাম বেড়েছে, তা কমে যাবে। চাকরিও পেয়ে যাবেন বেকাররা। তবে যদি অনুপ্রবেশকারীরা বাংলাদেশ থেকে ভারতে এসে আপনার পাশে বসবাস শুরু করেন, তাহলে কী হবে? দিল্লিতে যেমন অনুপ্রবেশকারীরা প্রবেশ করে বসবাস শুরু করেছেন। তখন কি গ্যাসের সিলিন্ডার নিয়ে বাঙালিদের জন্য মাছ রান্না করতে বসবেন বলে প্রশ্ন তোলেন পরেশ রাওয়াল। বিজেপি সাংসদ, বলিউড অভিনেতার ওই মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়েছে। এমনকী, পরেশ রাওয়াল যে মন্তব্য করেন, তা বাঙালি বিরোধী বলেও অভিযোগ করেন বহু মানুষ।

পরেশ রাওয়ালের ওই মন্তব্য ঘিরে যখন জোরদার বিতর্ক শুরু হয়, সেই সময় ক্ষমা চেয়ে নেন বলিউড অভিনেতা। ইচ্ছাকৃতভাবে তিনি কাউকে আঘাত করতে চাননি বলে ক্ষমা চেয়ে নেনবিজেপি নেতা তথা বলিউড অভিনেতা। তারপরও স্তব্ধ হয়নি বিতর্ক।