Mamata Modi Meeting: বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ মমতার
Mamata Banerjee called on Prime Minister Narendra Modi (Photo: ANI)

নতুন দিল্লি, ২৪ নভেম্বর: দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Prime Minister Narendra Modi) সঙ্গে সাক্ষাৎ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের (Bengal Global Business Summit 2022) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন মমতা। তিনি জানান, নরেন্দ্র মোদী আমন্ত্রণ গ্রহণ করেছেন। মোদীর সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, "প্রধানমন্ত্রী আমন্ত্রণ গ্রহণ করেছেন। আগামী বছর এপ্রিল মাসে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধন করবেন উনি। রাজনৈতিক মতাদর্শ আলাদা হতেই পারে, রাজনৈতিক সম্পর্ক ও উন্নয়নের সম্পর্ক এক নয়। কেন্দ্র-রাজ্য একসঙ্গে কাজ করা উচিত।"

প্রধানমন্ত্রীর সঙ্গে বিএসএফ-র এক্তিয়ার বৃদ্ধি নিয়েও কথা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা বলেন, "প্রধানমন্ত্রীর সঙ্গে বিএসএফ-র এক্তিয়ার বৃদ্ধি নিয়ে কথা হয়েছে। যদিও এ দিকে গুলি চালাচ্ছে বিএসএফ। বিএসএফ-র কাজ সীমান্ত সামলানো। কিন্তু তার জন্য কেন্দ্র-রাজ্য সংঘাত কেন হবে? যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আঘাত করা উচিত নয়, আমি প্রধানমন্ত্রীকে এগুলো বলেছি।"

মমতা আরও জানান, ত্রিপুরার পুরভোটের আগের পরিস্থিতি নিয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে। মুখ্যমন্ত্রী বলেন, "সায়নীর মতো জনপ্রিয় শিল্পীকে গ্রেফতার করা হয়েছে। এই বিষয় নিয়েও কথা হয়েছে।"