Mamata Banerjee in Odisha: ওডিশায় গিয়ে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা মমতার
ফাইল ফটো (Photo Credit: ANI/Twitter)

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় আহত মানুষদের পাশে দাঁড়াতে ওডিশায় পৌঁছে গেলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার সকাল ১১টা নাগাদ ডুমুরজোলা থেকে বিশেষ কপ্টারে ওডিশায় বালেশ্বরে উড়ে যান মমতা। সেখানে গিয়ে দুর্ঘটনাস্থলে পরিদর্শন করেন বাংলার মুখ্যমন্ত্রী। এরপর রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের পাশে দাঁড়িয়ে মমতা ঘোষণা করেন, রেলমন্ত্রক মৃতদের পরিবারকে দশ লক্ষ টাকা ক্ষতিপূরণ হিসবে দিচ্ছে। পাশাপাশি এই ট্রেন দুর্ঘটনায় মৃত বাংলার মানুষদের পরিবারের সদস্যদের ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য় সরকার।"

বালাসোরে উদ্ধারকাজ শেষ না হওয়া পর্যন্ত রেলমন্ত্রক এবং ওডিশা সরকারের সঙ্গে সব রকমের সহযোগিতা করা হবে বলে দেশের প্রাক্তন রেলমন্ত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা ঘোষণা করেন। এবার রেল দুর্ঘটনায় আহতদের সঙ্গে দেখা করতে যাবেন দিদি।

দেখুন ভিডিয়ো

দেখুন ভিডিয়ো

এদিকে, ওডিশার বালাসোরে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতের সংখ্যা ২৫০ ছাড়িয়েছে। এখনও চলছে উদ্ধার কাজ। গত দু দশকে ভারতের সবচেয়ে রেল দুর্ঘটনা হিসেবে এটিকে দেখা হচ্ছে। ইউরোপিয়ান সংবাদমাধ্যমে প্রকাশ, ২০০৪ সালের পর এটিই বিশ্বের সবচেয়ে বড় রেল দুর্ঘটনা। এদিন সকালে দুর্ঘটনাস্থলে যান কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। এরপর করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা নিয়ে নয়া দিল্লিতে বিশেষ বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকের পর ঘোষণা করা হয়, আজ শনিবারই ওডিশায় বালাসোরে দুর্ঘটনাস্থলে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুর্ঘটনাস্থল ঘুরে দেখার পর কটকে আহতদের সঙ্গে হাসপাতালে কথা বলবেন প্রধানমন্ত্রী।

এদিন, সকালে তাঁর গোয়া-মুম্বই বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করার কথা ছিল। কিন্তু করমণ্ডল এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনার জেরে বন্দে ভারতের সূচনার কর্মসূচি বাতিল করেন নরেন্দ্র মোদী। যেভাবে বালাসোরে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনাটি ঘটে তাতে প্রশাসনের দিকে আঙুল উঠছে। কেন্দ্রীয় রেলমন্ত্রীর পদত্যাগ চেয়ে সরব হয়েছেন বিরোধীরা।