Mukul Sangma: তৃণমূলের সঙ্গে পথ চলা, নিজেদের দায়িত্ব পালনে বদ্ধপরিকর, বললেন মুকুল সাংমা
Mamata Banerjee, Mukul Sangma (Photo Credit: ANI/Twitter)

শিলং, ২৫ নভেম্বর:  মুকুল সাংমা ( Mukul Sangma) সহ মেঘালয়ের ১২ জন বিধায়কের তৃণমূল কংগ্রেসে যোগদান নিয়ে জাতীয় রাজনীতিতে জোর চর্চা শুরু হয়েছে। তৃণমূলে যোগ দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে এবার মুখ খুললেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তৃণমূলের সঙ্গে পথ চলার সিদ্ধান্ত তাঁরা নিয়েছেন বলে সাংবাদিক সম্মেলনে জানান মুকুল সাংমা।

সাংমা বলেন, তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে তাঁরা যে কথা দিয়েছেন, এবার তা পালন করবেন। মেঘালয়ে বিরোধী দল হিসেবে তাঁরা নিজেদের দায়িত্ব পালন করবেন বলে জানান মুকুল সাংমা।

এদিকে মুকুল সাংমা সহ মেঘালয়ের ১২ বিধায়কের তৃণমূলে যোগ দেওয়া নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে জোরদার কটাক্ষ করেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। অধীর বলেন, শুধু মেঘালয় নয়, গোটা উত্তর-পূর্ব জুড়ে কংগ্রেসকে (Congress) ভাঙার চক্রান্ত শুরু হ.য়েছে। যে ১২ বিধায়ক কংগ্রেস ছেড়ে তৃণমূলে গিয়েছেন, আগে তাঁদের জোড়াফুলের প্রতীকে জিতিয়ে নিয়ে আসুন  মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তারপর তিনি তাঁদের তৃণমূলে স্বাগত জানান বলে কটাক্ষ করেন অধীর।

আরও পড়ুন:  Shah Rukh Khan: জেল থেকে বেরিয়ে আরও চুপ আরিয়ান, ছেলেকে স্বাভাবিক ছন্দে ফেরাতে 'লাইফ কোচের' দ্বারস্থ শাহরুখ

এসবের পাশাপাশি অধীর চৌধুরী প্রশান্ত কিশোর এবং গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালিরোকেও কটাক্ষ করেন। অধীর (Adhir Chowdhury) বলেন, মেঘালয়ে যা হচ্ছে, তার পিছনে ভোট কৌশুলি প্রশান্ত কিশোর এবং লুইজিনহো ফ্যালিরোর অঙ্গুলিহেলন রয়েছে বলে অভিযোগ করেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী।