Violence In JNU: JNU ক্যাম্পাসে হামলা 'ABVP'-র , মাথা ফাটল ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষের
আহত ঐশী ঘোষ (Photo: Twitter)

নতুন দিল্লি, ৫ জানুয়ারি: দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে (JNU) হামলা। মুখোশ পরে একটি দল ক্যাম্পাসে প্রবেশ করে তাণ্ডব চালিয়েছে। অধ্যাপক ও পড়ুয়াদের মারধর করা হয়েছে বলে অভিযোগ। ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষের (Aishe Ghosh) মাথা ফেটে গেছে। ছাত্র সংসদের অভিযোগ, এই হামলার পেছনে আখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি) সদস্যরা রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন,সন্ধে সাড়ে ৬টার দিকে দিকে ৫০ জনের মতো মুখোশ পরা 'গুন্ডা' ক্যাম্পাসে প্রবেশ করেছিল। অধ্যাপক অতুল সুদ বলেছেন, "দলটি হস্টেলে প্রবেশ করে বড় বড় পাথর ছোড়ে, সম্পত্তি ভাঙচুর করে।" ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষ বলেন, "মুখোশ পরা গুন্ডারা আমার উপর নির্মমভাবে হামলা চালিয়েছে। আমার রক্তপাত হয়েছে। আমাকে নির্মমভাবে মারধর করা হয়েছে।" আরও পড়ুন: S Jaishankar On Iran-US Hostilities: অ্যামেরিকা-ইরানের সম্পর্ক খুবই বিপজ্জনক বাঁক নিয়েছে: ভারত

এক বিবৃতিতে ছাত্র সংদ বলেছে, পুলিশের উপস্থিতিতে এবিভিপি-র সদস্যরা লাঠি, রড, হাতুড়ি নিয়ে ঘুরছে। তারা ইট ছুঁড়ে মারছে, দেওয়াল বেয়ে হস্টেলে ঢোকে এবং পড়ুয়াদের মারধর করছে। বেশ কয়েকজন অধ্যাপক ও পড়ুয়াকে মারধর করা হয়েছে। জেএনএসইউ সভাপতি ঐশী ঘোষের উপর নির্মমভাবে আক্রমণ করা হয়েছে এবং তাঁর মাথার খুব খারাপভাবে রক্তক্ষরণ হচ্ছে। বাঁচাতে গেলে অন্যদের তাড়া করা হচ্ছে। পুলিশ সব দেখেছে। তারা সংঘী অধ্যাপকদের কাছ থেকে নির্দেশ নিয়ে পড়ুয়াদের 'ভারত মাতৃ কি জয়' স্লোগান দিতে বাধ্য করা হয়েছে।"